ঢাকা: গুলশানে রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশি ঘটনায় পরবর্তী করণীয় ঠিক করতে দলের নীতি নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকে করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার রাত ১০টায় বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠক শুরু হয়। রাত ১১টার দিকে বৈঠক শেষ হয়। বৈঠকে অংশ নেন- বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফর হোসেন, ব্যারিষ্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে রফিকুল ইসলাম মিয়া বৈঠক শুরু হওয়ার পরপরই শারীরিক অসুস্থতার কারণে চলে যান। বৈঠক সূত্রে জানা যায়, গুলশান কাযালয়ে পুলিশি তল্লাশির ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রনালয় বারবর একটি শ্বেত পত্র দেওয়ার বিষয়ে আলোচনা হয়। এছাড়া ঢাকায় প্রতিবাদ কর্মসূচি দেওয়ার বিষয়েও নীতিগত সীদ্ধান্ত নেওয়া হয়। তবে এসব বিষয়ে চূড়ান্ত সীদ্ধান্ত নেওয়ার জন্য খালেদা জিয়ার উপর ছেড়ে দেওয়া হয়।

খালেদা জিয়া কর্মসূচি সিদ্ধান্ত নিলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম সংবাদ সম্মেলেন করে তা ঘোষণা করবেন। বৈঠকে উপস্থিত দুই জন নেতা জানান, ‘বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তবে এখনই কিছূ বলা যাবে না। ম্যাডামের উপর ছেড়ে দেওয়া হয়েছে তিনি সিদ্ধান্ত নিবেন। পরে মহাসচিব তা ঘোষণা করবেন। এছাড়াও দলের প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ারের সহধর্মীণীর মৃত্যু এবং বিএনপি নেতৃ্বাধীন ২০ দলীয় জোটের শরীক জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধানের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহিত হয়।

উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ৭টায় গুলশানের ৮৬ নম্বর সড়কে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে অভিযান শুরু করে পুলিশ। নাশকতার সরঞ্জাম জড়ো করা হয়েছে এমন অভিযোগে সেখানে অভিযান চালানো হয়। দুই ঘণ্টা অভিযান শেষে ফলাফল শূন্য বলে জানায় পুলিশ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn