বিশ্ব সেরা আটটি দল নিয়ে ইংল্যান্ডের মাটিতে আর কয়েক ঘন্টা পরেই পর্দা উঠবে ক্রিকেটের অন্যতম বড় আসর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির। এ নিয়ে বিশ্ব মিডিয়ায় চলছে নানা জল্পনা-কল্পনা-উত্তেজনা। এতে থেমে নেই সার্চ ইঞ্জিন গুগলও। হোমপেজে তারা যুক্ত করেছে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ডুডল। সাধারণত বিশেষ দিন বা উপলক্ষকে সামনে রেখে বরাবরই বিশেষ ডুডলের মাধ্যমে সাজানো হয় গুগলের হোমপেজ। তারই ধারাবাহিকতায় গুগলের এই আয়োজন। এবারের ডুডলে দেখা যাচ্ছে- দুইটি ঝিঁঝিঁ পোকা (ইংরেজিতে যাদের crickets  বলা হয়) ব্যাট হাতে ক্রিজে রয়েছে। তাদের ঘিরে ফিল্ডিং করছে একদল শামুক। যেখানে প্লে বাটনে ক্লিক করলেই খেলা শুরু হয়ে যাবে। দৌড়ে এসে বল ছুঁড়ে দেবে একটি শামুক। আর মাউসে ক্লিক করে আপনাকেই ব্যাট করতে হবে।

নিখুঁতভাবে ব্যাট করতে পারলে (ক্লিক করতে পারলে) আপনার স্কোরে যোগ হবে রান। আর যদি চার-ছক্কা হয় তাহলে পাওয়া যাবে গ্যালারিতে উপস্থিত দর্শকদের ( পোকা-মাকড়) হাততালিসহ অভিনন্দন। পাশাপাশি শূন্য রানে আউট হলে স্ক্রিনে চলে আসবে ‘ডাক’ সাইন। প্রসঙ্গত, যতক্ষণ খুশি খেলা যাবে গেমটি। আউট হয়ে গেলে রিফ্রেশ বাটনে ক্লিক করলেই আবার নতুন করে শুরু হবে খেলা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn