সিলেটে ২ দিনব্যাপী বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা ২০১৭ এর উদ্বোধন হয়েছে। মঙ্গলবার সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও জাদুঘরের সহযোগিতায় সিলেট মডেল স্কুল এন্ড কলেজ মিলনায়তনে এ মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। সহকারী কমিশনার সুরাইয়া আক্তার লাকির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক স্বপন কুমার রায়।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ও পলিমার সাইন্স বিভাগের অধ্যাপক ড. মোঃ আখতারুল ইসলাম, সাবেক সংসদ সদস্য সৈয়দা জৈবুন্নেছা হক, জেলা প্রশাসক রাহাত আনোয়ার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আজম খান, সাইন্স সিটি কলকাতা জাতীয় বিজ্ঞান ও জাদুঘর কাউন্সিল সাংস্কৃতিক মন্ত্রণালয় ভারতের পরিচালক অরিজিৎ দত্ত চৌধুরী, সিলেট মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান খাঁন  প্রমুখ।অনুষ্ঠান শেষে মেলার স্টল পরিদর্শন করেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ। পরে আকর্ষণীয় কুইজ প্রতিযোগিতা এবং প্রকল্প প্রদর্শনীর আয়োজন করা হয়।  মেলার দ্বিতীয় দিনে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বপন কুমার রায় বলেন, বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়ন এবং বিজ্ঞান মনস্ক জাতি গঠনের উদ্দেশ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নির্ভর আধুনিক বাংলাদেশ বিনির্মানে সিলেট বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সবাইকে উদ্ধুব্ধ করবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn