ফেসবুকে ইসলাম ধর্ম ও বিশ্বনবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে কটুক্তি পূর্ণ মন্তব্যকারী হিন্দু মহাজোটের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রাকেশ রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ৪ দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুরে জকিগঞ্জ আদালতে তার রিমান্ড মঞ্জুর করেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন এডিশনাল এসপি সুজ্ঞান চাকমা। তিনি বলেন- রাকেশ রায়কে গ্রেফতারের পর জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়্যাল ম্যজিস্ট্রেট আদালতে রিমান্ড আবেদন করে পুলিশ। এসময় আদালতের বিচারক খায়রুল আমিন তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এএসপি সুজ্ঞান চাকমা আরোও জানান- এখন তার জিজ্ঞাসাবাদ চলছে। এর আগে আজ বুধবার ভোর ৬টার দিকে অবৈধভাবে ভারত প্রবেশের সময় তাকে লালাখাল নামক স্থান থেকে পুলিশ গ্রেপ্তার করে। গত সপ্তাহ থেকে মুহাম্মদ (সা.) কে নিয়ে রাকেশের কটূক্তিপূর্ণ একটি বক্তব্যের স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে পড়ে। বিষয়টি জানতে পেরে প্রতিবাদে উত্তপ্ত হয়ে ওঠে জকিগঞ্জ। রাকেশ রায়কে গ্রেফতারের দাবিতে উপজেলাজুড়ে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়।
রাকেশ রায়ের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় মামলা দায়ের করা হয়। ফুযায়েল আহমদ নামের এক ব্যক্তি বাদী হয়ে জকিগঞ্জ থানায় সোমবার মামলাটি দায়ের করেন। এদিকে এএসপি সুজ্ঞান চাকমা বলেন- গ্রেফতার কৃত রাকেশ রায়কে জিজ্ঞাসাবাদ চলছে। মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে যে আইডি থেকে মন্তব্য করা হয়েছে সেই আইডির বিষয়ে খোঁজ নেওয়া  হচ্ছে।  এ ব্যাপারে তদন্ত চলছে, তদন্ত শেষে ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি এর আগে রাকেশ রায় আবদুল আজিজ নামে এক ব্যক্তির বিরুদ্ধে ফেসবুক আ্ইডি হ্যাকের অভিযোগে মামলা করেছিল। পুলিশ ওই ব্যক্তির মোবাইল ও রাকেশ রায়ের মোবাইল জব্দ করেছে। মোবাইল দু’টি ফরেনসিক পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, রাকেশ রায় মহানবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করেছেন বলে অভিযোগ ওঠে। তার বিরুদ্ধে ছড়িয়ে পড়ে আন্দোলন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn