বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সম্পাদকমন্ডলীর সদস্য ও সুনামগঞ্জ জেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি অ্যাড. শামীমা শাহরিয়ার তাহিরপুর-জামালগঞ্জের কৃষক-জেলেদের সাথে মতবিনিময় শেষে সোমবার বলেছেন, ‘সম্প্রতি সুনামগঞ্জের তাহিরপুরের সুলেমানপুর, পাঠাবুগা,  লতিফপুর, জীবনপুরসহ বিভিন্ন গ্রামের জেলেদের উপর টাঙ্গুয়ার হাওরে ডিউটিরত আনসারদের হয়রানি বেড়ে গেছে।  ফসলহারা কৃষক জেলেদের ১২টি নৌকা আনসার আটক করেছে বলে  সংবাদ প্রকাশিত হয়েছে। তিনি তাহিরপুরের কৃষক-জেলেদের আটককৃত নৌকাগুলো অবিলম্ভে তাদেরকে ফিরিয়ে দিতে অনুরোধ জানান। অসহায় কৃষক-জেলেদের প্রতি সদয় হওয়ার জন্য তিনি প্রশাসনকে আহবান জানান।  সেই সাথে ডিউটিরত আনসারগণ যাতে কৃষক-জেলেদের সাথে জুলুম না করেন  সেদিকে দৃষ্টি দিতে জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করেন।

জামালগঞ্জের ভীমখালি, নোয়াগাও, বাহাদুরপুর, মৌলিনগর, চানবাড়ি এলাকায় কৃষকদের সাথে মতবিনিময় কালে তিনি বলেন, আমার তো কোন ক্ষমতা নাই। সরকারী কোন অবস্থানেও নাই। তবুও আমার প্রিয় জনগনের একটাই বক্তব্য, আপনি শুধু আমাদের দেখে যান, আমাদের কথাগুলি বলে যান। আর আমি বলেই যাচ্ছি। কেউ শুনুক বা না শুনুক। তিনি জেলার বিভিন্ন  হাট-বাজার থেকে অবৈধ ডাবল-ওয়ে টোল আদায় বন্ধ করতে বলেন। তিনি বলেন, অভিযোগ পাওয়া যাচ্ছে জাল, নৌকা, গৃ্হস্থালি সরঞ্জাম, গরু-ছাগল প্রভৃতির ক্রেতা এবং বিক্রেতা উভয় দিক থেকে টোল নেয়া হচ্ছে। প্রিয় এলাকাবাসীর এই অভিযোগ যদি সত্যি হয়, তবে তা বন্ধ করতে হবে। তিনি  জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইর প্রতি অনুরুধ জানা্ন হাটবাজারে টোল আদায়ের রেট লিখে সাইনবোর্ড টানানো্র জন্য।  কেউ যাতে একই পণ্যের দুইবার বা অতিরিক্ত টোল আদায় করতে না পারে। তিনি এ ব্যাপারে সকল জনপ্রতিনিধি, রাজনীতিবিদ সংবাদমাধ্যম, সুশীলশমাজের পর্যবেক্ষন কামনা করেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn