যেন তিনি মৃত্যুর আগেই বুঝে গিয়েছিলেন তার হাতে সময় নেই। আর তাইতো ফেইসবুকে সেই আভাস দিয়ে গেছেন। বলছি শাহজালাল বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আকরাম তৌহিদের কথা। গণিত বিভাগের এই ছেলেটি বুধবার ভোরে চলে গেছে না ফেরার দেশে। স্বাভাবিক কোন মৃত্যু তাকে নিয়ে যায়নি। অল্প বয়সেই মেধাবী এই ছেলেটি হার্ট অ্যাটাকে মারা গেছেন। সহপাঠী বন্ধু, বড়ভাই ও ছোটদের কাঁদিয়ে তিনি চলে গেছেন না ফেরার দেশে। মৃত্যুর আগে তিনি ফেসবুকে লিখে গেছেন, ‘দুরারোগ্য স্মৃতিকাতরতা!’ ২১ ঘন্টা আগে দেয়া এটাই তার শেষ ফেইসবুক স্ট্যাটাস। এই ছেলেটির ফেইসবুক আজ থেকে স্তব্ধ হয়ে গেছে। আর কোনদিন সে তার ফেইসবুকে স্ট্যাটাস দেবে না। নিয়তি তাকে নিয়ে গেছে বহুদূর। যেখান থেকে আর ফেরা যায় না। তার শেষ ফেসবুক স্ট্যাটাসের পর অনেকেই নানা কমেন্ট করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি স্ট্যাটাস পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল:

Shohagh Khan তার ফেইসবুকে লিখেছেন, এই পোলাডারে আমার সিটে উঠায়া আসলাম, আর এখন শুনতে হয় স্ট্রোক/হার্ট এটাক করে দুনিয়া ছেড়ে চলে গেছে… বিশ্বাস হয় না!

অল্প পরিচয়ে যতটুক জানা হইছিল, তাতে একটা উন্নত মন-মানসিকতা সম্পন্ন ব্যাক্তিত্ত্ব ধারণ করে বলেই মনে হয়েছিল, এরকম অকাল মৃত্যু আসলে মেনে নেওয়া কঠিন।

যেখানে থাকিস ভাই ভাল থাকিস..।

Irfan Mahmud Maruf ফেইসবুকে লিখেছেন, Vai r kisui bolba na ……Vai dekha Hobe kuno ak jaygay. Jibone hoito hotat mone porbe. Jekanei thako valo theko .

Prince Rokib লিখেছেন, khub miss korbo toke valothakis Opare….. তৌহিদ

মীর সাব্বির লিখেছেন, vai kanna dore rakha ta bujhi kichu kichu somoy sobcheye kostwer sust a asar por onk eka chilam apni je kivabe tokhon pase chilen sobsomoy ar keu janbena hyto.. aj abar eka hoye gelam. vlo thaiken vai

Ahmed Mukit লিখেছেন, Thats your last.status।.you broke my heart.inna illaheboua inna ilahe rajium., . .ato obak kondn hynai.

Naff Khan লিখেছেন, এইটা তো কথা ছিল না মামা, কথা ছিল দেখা হবে, কথা ছিল কথা হবে।
ভালো থাকিস পরপারে! ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।

হৃদিতা আফরিন শায়লা লিখেছেন, তুমি এভাবে নি:শব্দে চলে গেলা ভাইয়া.. ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজীউন

Achromatic Mahi লিখেছেন, vaiya kotha chilo dekha korbo … parlam na … sorry brother … dekha hobe shorge.

Mohaimin Akif লিখেছেন, India jauyar kotha silo dost … 2i agei chole gely re Touhid . 2i dost bhalo thakis.

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn