সু’বার্তা ডেক্স- সাবেক পরিকল্পনামন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অবিচ্ছেদ্য বন্ধনে আবদ্ধ। তাই ঘাতকচক্র জাতির পিতাকে হত্যা করলেও তার আদর্শ ও নীতিকে নিঃশেষ করতে পারেনি। বাংলার হাজার বছরের ইতিহাসে বঙ্গবন্ধু একজনই জন্মেছিলেন। যার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধুর দীর্ঘ রাজনৈতিক সংগ্রামের পথ পরিক্রমায় আজকের এই মুক্ত স্বাধীন স্বদেশ।

রবিবার(১৭ মার্চ) সকাল সাড়ে ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন৷

এম এ মান্নান বলেন, দেশ ও জনগণ যতদিন থাকবে ততদিন জাতির পিতার নাম এদেশের মানুষের অন্তরে অক্ষয় হয়ে থাকবে। তাই বঙ্গবন্ধুর জন্মদিনে প্রতিজ্ঞা হোক মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণ। জাতির পিতার আদর্শকে সামনে রেখে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে দেশ। দেশের যে দিকেই থাকানো যায় শুধু উন্নয়ন আর উন্নয়ন। এতেই শেষ নয় আরও অনেক উন্নয়ন হবে৷ যা এদেশের মানুষ একসময় কল্পনাই করতে পারেনি আজ তা চোখের সামনে ঝলমল করছে৷ একের পর এক স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা।

উপজেলা নির্বাহী অফিসার সুকান্ত সাহার সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা মাসুদ আহমদের সঞ্চালনায়  সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অধ্যক্ষ মনোজিৎ মজুমদার, স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইকবাল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কাজী মোক্তাদির হোসেন, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, পূর্ব বীরগাঁও ইউপি চেয়ারম্যান রাইজুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুবায়ের আহমদ, উপজেলা প্রকৌশলী আল নূর তারেক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাত হোসেন ভুঁইয়া, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিম খান, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আতাউর রহমান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামীম চন্দ্র তালুকদার ও সমাজসেবা কর্মকর্তা তাছলিমা আক্তার লিমা, শান্তিগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি মো. নুরুল হক সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০ টায় জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামীলীগ, উপজেলা স্বাস্থ্য বিভাগ, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, উপজেলা পল্লী বিদ্যুৎ সাবজোনাল অফিস, ইসলামিক ফাউন্ডেশন, বীজসহ বিভিন্ন সংগঠন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn