মো. এনামুল কবীর :: অনেকদিন থেকেই শোনা যাচ্ছিল আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে প্রার্থী হবেন অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। ইতিপূর্বে দু’একবার ঘোষণাও দিয়েছিলেন তিনি। বুধবার আরোও একবার ঘোষণাটি দিলেন ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক। আওয়ামী লীগের সিলেট বিভাগীয় তৃণমূল প্রতিনিধি সম্মেলনে কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত হয়েছিলেন। সভাপতিত্ব করছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। মিসবাহ সিরাজ যখন বক্তব্য রাখতে শুরু করেন তখনো সম্মেলনের প্রধান অতিথি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঞ্চে আসেননি।

তবে তার বক্তব্যের শেষের দিকে তিনি এসে উপস্থিত হন। এ পর্যায়ে আরও কিছু বক্তব্য রাখার পাশাপাশি তিনি সমাগত নেতাকর্মীদের উদ্দেশ্যে তার প্রার্থীতার কথা ঘোষণা করে সবার দোয়া কামনা করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমাদের অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের বর্তমান সংসদ সদস্য আবুল মাল আব্দুল মুহিত বয়সের কারণে প্রার্থী হবেননা। তাই আমি এ আসনে প্রার্থী হবো। আপনারা আমার জন্য দোয়া করবেন।
উপস্থিত নেতাকর্মীরা মিসবাহ সিরাজের এ বক্তব্য হাততালি দিয়ে স্বাগত জানালেও এ সময়টাতে মঞ্চে উপস্থিত অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ছিলেন একেবারে নির্বিকার। সম্মেলন পরিচালনা করেন, সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের আরেক সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। উল্লেখ্য, সিলেট-১ আসনে অর্থমন্ত্রী মুহিতের ভাই, জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এ কে আব্দুল মোমেন প্রার্থী হচ্ছেন বলে সিলেটের রাজনৈতিক অঙ্গনে অনেক দিন ধরে কানাঘোষা চলছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn