ড.জয়া সেনগুপ্তা বলেছেন- বর্তমান আওয়ামী লীগ সরকার জনকল্যাণমুখী ও জনবান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহা সড়কে এগিয়ে যাচ্ছে। সরকারের বিভিন্ন  উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ  যথাযথভাবে ব্যবহারের উপর গুরুত্ব দিয়ে তিনি বলেন- বার্ষিক উন্নয়ন তহবিল ও এডিপি প্রচুর পরিমানে বরাদ্দ দিয়ে থাকে। বরাদ্দের টাকা যুগোপযোগী প্রকল্পের মাধ্যমে সঠিকভাবে ব্যবহার করলে সমাজের সকল স্তরের মানুষ উপকৃত হবে।

তিনি বলেন- যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া উপকরণ দেয়া হয়েছে, সেখানে বিদ্যুতের ব্যবস্থা আছে কিনা আমি জানিনা। কোন প্রতিষ্ঠানে বিদ্যুতের অভাবে যেন মাল্টিমিডিয়া প্রশিক্ষণ ব্যাহত না হয়। তা যেন সঠিকভাবে ব্যবহৃত হয়। তথ্য প্রযুক্তির এই যুগে মাল্টিমিডিয়ার ক্লাস খুবই গুরুত্বপূর্ণ। যারা স্বাস্থ্যসেবায় নিয়োজিত আছেন তারা অত্যন্ত দায়িত্বশীলতার সহিত কাজ করার আশা প্রকাশ করে তিনি বলেন- একটি সুস্থ্য শিশু, একটি সুস্থ্য জাতি গড়তে সহায়তা করে। স্বাস্থ্যখাতে যে উপকরণ প্রদান করা হয়েছে, এ অঞ্চলের গর্ভবতী মহিলাদের প্রসবকালীন  মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু কমিয়ে আনবে। অকালে কোন মায়ের প্রাণ ঝরে না যায়, একটি সন্তান যেন সুস্থ্যভাবে পৃথিবীতে আসতে পাড়ে। সেদিকে চিকিৎসকরা ভূমিকা পালন করতে হবে। সর্বোপরি সকল উপকরণ যেন অবহেলায় নষ্ট না হয়ে যায় সেদিকে সংশ্লিষ্ট সকলকে সচেতন থাকতে হবে।

শনিবার দিরাই উপজেলা পরিষদের আয়োজনে ২০১৬-১৭ সালের বার্ষিক উন্নয়ন তহবিল ও এডিপির আওতায় বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও প্রশিক্ষনার্থী যুব ও নারীদের মধ্যে ল্যপটপ, মাল্টিমিডিয়া, হুইল চেয়ার, সাইকেল, সেলাই মেশিনসহ উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা  নির্বাহী কর্মকর্তা তৌহিদুজ্জামান পাভেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- দিরাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী, ভাইস চেয়ারম্যান গোলাপ মিয়া, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও করিমপুর ইউপি চেয়ারম্যান আছাব উদ্দিন সর্দার, সহ-সভাপতি এডভোকেট সোহেল আহমদ, উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ হাসিবুর রহমান, ওসি তদন্ত এবি এম দেলোয়ার হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহফুজুর রহমান, প্রধান শিক্ষক সাজ্জাদুল হাসান, হিমাদ্রী শেখর দাস। উপকরণ বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা প্রকৌশলীর মোঃ ইফতেখার হোসেন

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn