এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্রে কর্মরত বাংলাদেশী সাংবাদিকদের সমন্বয়ে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’র দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে সাপ্তাহিক ঠিকানার সম্পাদক লাবলু আনসার এবং সাধারণ সম্পাদক পদে দৈনিক ইত্তেফাকের যুক্তরাষ্ট্রস্থ বিশেষ প্রতিনিধি শহীদুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার প্রেসক্লাবের নির্বাচন কমিশনের পক্ষ থেকে আরো জানানো হয়েছে যে, ‘লাবলু-শহীদুল প্যানেল’র অন্য সকল প্রার্থীকেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। কারণ, আর কোন প্রার্থী নির্দ্ধারিত সময় ২৬ ফেব্রুয়ারির মধ্যে মনোনয়নপত্র দাখিল করেননি। নির্বাচিত অপর কর্মকর্তারা হলেন সহ-সভাপতি পদে বাংলা টিভির মহাপরিচালক মীর-ই ওয়াজিদ শিবলী, যুগ্ম সম্পাদক পদে বাংলা টিভির বিশেষ প্রতিনিধি রিজু মোহাম্মদ, কোষাধ্যক্ষ পদে সাপ্তাহিক ঠিকানার বিশেষ প্রতিনিধি মোহাম্মদ আবুল কাশেম, কার্যকরী সদস্য পদে আরটিভি যুক্তরাষ্ট্রের আবাসিক প্রতিনিধি আশরাফুল হাসান বুলবুল, ‘সাপ্তাহিক’ ও এখন সময়ের ফটো এডিটর নিহার সিদ্দিকী, এটিএন বাংলা ইউএসএ’র বার্তা সম্পাদক কানু দত্ত এবং বাংলাভিশনের যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি মো. আজিম উদ্দিন অভি।
প্রধান নির্বাচন কমিশনার কাজী শামসুল হক এবং কমিশনার রাশেদ আহমেদ ও আকবর হায়দার কিরণ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ মার্চ শনিবার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার যে সময় ধার্য করা হয়েছিল, তার আর কোন প্রয়োজন নেই। উল্লেখ্য, ২০০৮ সালে প্রতিষ্ঠিত এই প্রেসক্লাবের সদস্য সংখ্যা ৫৮ এবং এবারই প্রথম নির্বাচনের কর্মসূচি গ্রহণ করা হয়। কিন্তু বিদায়ী কমিটির কর্মকর্তারা শেষ মুহূর্তে গোপন ব্যালটে নির্বাচনী প্রক্রিয়া থেকে সরে দাড়িয়ে পুরনো কায়দায় কথিত এক এজিএম-এর মধ্য দিয়ে কন্ঠভোটে (?) একটি কমিটি ঘোষণা করেছেন। যদিও ঐ বিদায়ী কমিটির নেতৃত্বে গত ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় নির্বাচন কমিশন গঠিত হয়। বিদায়ী কমিটির সভাপতি ও সম্পাদকের এহেন আচরণে সাধারণ সদস্যরাও ক্ষুব্ধ। সকলে আশা করছেন, পেশাগত মর্যাদা অটুট রাখতে সকলেই এ ক্লাবের কর্মকান্ডে শরিক হবেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn