ওয়েছ খছরু :

সিলেটে ইসলামী ঐক্যজোটের নেতৃবৃন্দকে নিয়ে নিজ বাসায় বৈঠক করেছেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন। তার এই বৈঠকে আলোচনায় ছিল সিলেট সিটি করপোরেশন নির্বাচন। নাসিম হোসাইন গেল বার আরিফুল হক চৌধুরীকে মেয়র প্রার্থী হিসেবে ছাড় দেয়ার পর এবার নির্বাচনের প্রস্তুতি নিয়েছেন। শুধু নাসিমই নয়, বিএনপি দলীয় মেয়র আরিফুল হক চৌধুরীকে টেক্কা দিতে লন্ডন থেকে ফিরেই মেয়র পদে নিজের প্রার্থিতা ঘোষণা করেছেন মহানগরের সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমও। তবে নাসিম হোসাইন সিনিয়র নেতা। হুট করে সিদ্ধান্ত নিচ্ছেন না।
রাজনীতিবিদদের মতো তিনি বিএনপির শরিক দলসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করছেন। আর বৈঠক করে নিজের প্রার্থিতার বিষয়টি জানান দিচ্ছেন। সিলেট বিএনপির এই তিন নেতা এবার মেয়র পদে প্রার্থী হতে মাঠে নেমেছেন। সতর্ক আরিফুল হক চৌধুরী। তিনি এখনো মুখ খুলে কিছুই বলছেন না। কর্মকাণ্ডের মাধ্যমে নিজেকে উপস্থাপনের পথ অনুসরণ করছেন তিনি। আরিফের ঘনিষ্ঠজনেরা জানিয়েছেন, ইতিমধ্যে দলের হাইকমান্ড থেকে আরিফুল হক চৌধুরীকে সিগন্যাল দেয়া হয়েছে। আর এই সিগন্যালের অংশ হিসেবে আরিফ বর্তমানে সিলেট বিএনপির রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয়। ডাক পেলেই ছুটে যাচ্ছেন রাজনৈতিক কর্মকাণ্ডে। পাশাপাশি নিজের নির্বাচনী মাঠও গোছগাছ করছেন কৌশলে। আরিফের টার্গেট হচ্ছে বিএনপির নেতাদের সঙ্গে তৈরি হওয়া দূরত্ব কমিয়ে আনা। সেই টার্গেট নিয়ে তিনি এগুচ্ছেন। কম যাচ্ছেন না নাসিম হোসাইনও। সিনিয়র রাজনীতিবিদ হিসেবে তিনি সবার সঙ্গে কথা বলে নিজের অবস্থান তৈরি করছেন। গেল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি থেকে প্রার্থী ছিলেন ৪ জন। আরিফ ছাড়া সবাই নাসিম হোসাইনকে সমর্থন দিয়েছিলেন। এ কারণে দলের হাইকমান্ডের কাছে নাসিম ছিলেন আলোচনায়। ওই সময় নাসিম হোসাইনকে রেখে আরিফকে মনোনয়ন দেয়া হয়েছিল। ইতিমধ্যে নাসিম হোসাইনও দলের হাইকমান্ডের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। সিলেট মহানগর বিএনপি এখন আগের চেয়ে অনেক শক্তিশালী। নাসিম হোসাইন সভাপতি ও বদরুজ্জামান সেলিম সাধারণ সম্পাদক, মিফতাহ সিদ্দিকী সাংগঠনিক সম্পাদক হওয়ার পর আমূল পরিবর্তন হয়েছে সিলেট মহানগর বিএনপির রাজনীতিতে। ইতিমধ্যে নাসিমের নেতৃত্বে মহানগরের নেতারা সিলেট নগরীর ২৭ ওয়ার্ডের তৃণমূলে বিএনপিকে শক্তিশালী করে তুলেছেন। সম্প্রতি ঢাকায় গিয়েও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করে নিজেদের ইচ্ছার কথা জানিয়ে এসেছেন মহানগর সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম। ঢাকা থেকে ফেরার পর তারা নির্বাচনী রাজনীতিতে বেশি সক্রিয় হয়ে উঠেছেন। এদিকে গতকাল রোববার নগরীর নিজস্ব বাসভবনে আগামী সিলেট সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের নেতৃবৃন্দের সঙ্গে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন তার আসন্ন সিলেট সিটি করপোরেশনে সম্ভাব্য মেয়র প্রার্থিতা ও নির্বাচনী বিষয় নিয়ে আলাপ-আলোচনা করেন। তিনি বলেন, অবৈধ আওয়ামী বাকশালী সরকার বিপ্লবকে ভয় পায়, সংহতিকেও ভয় পায়। মতবিনিময় সভায় জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগরের সভাপতি মাওলানা হাফিজ মনসুরুল হাসান রায়পুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগরের সহ-সভাপতি আব্দুল মালিক চৌধুরী ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাওলানা আলীনুর, সহ-সভাপতি আব্দুল হান্নান, ইসলামী ঐক্যজোট সিলেট মহানগরের সভাপতি মুফতি ফয়জুল হক। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা নওদেন, মাওলানা মুবশির, লেবার পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট মহানগর লেবার পার্টির সভাপতি মাহবুবুর রহমান খালেদ, সিলেট জেলা জাতীয় পার্টির সভাপতি মোজাম্মেল হোসেন লিটন, এলডিপি সিলেট জেলা সভাপতি সাইদুর রহমান চৌধুরী রুপা, শাহজাহান আহমদ, জাগপা সিলেট মহানগর সাধারণ সম্পাদক মো. লিটন প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn