কমনওয়েলথ গেমসের পর্দা উঠেছে ৪ এপ্রিল। রোববার পঞ্চম দিনে এসে প্রথম পদকের দেখা পেল বাংলাদেশ। ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে বাংলাদেশেকে রৌপ্য পদক এনে দিয়েছেন শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি। আশা জাগিয়েও শেষ পর্যন্ত স্বর্ণ জিততে পারেননি তিনি। দশমিক তিন পয়েন্ট কম স্কোর করায় স্বর্ণ পদক হাতছাড়া হয়ে যায় তার। তবে রৌপ্য জিতেও পদক তালিকার বাইরে থাকা বাংলাদেশকে তালিকায় উঠে এসেছে বাকির হাত ধরেই। ৭১ দেশের মধ্যে ১টি রৌপ্য নিয়ে বাংলাদেশ এখন পদক তালিকায় ১৩তম অবস্থানে রয়েছে। ২০১৪ সালে ইংল্যান্ডের গ্লাসগোতে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসেও রৌপ্য জিতেছিলেন তিনি। নিজের পদক অক্ষুণ্ণ রাখলেন এই শ্যুটার।

শনিবার চূড়ান্ত রাউন্ডে অংশ নেন আট প্রতিযোগী। ২৪৫ স্কোর করে স্বর্ণ জেতেন অস্ট্রেলিয়ার ডেন স্যাম্পসন। তার থেকে মাত্র ০.৩ (দশমিক তিন) কম স্কোর করে রৌপ্য জেতেন বাকি। তিনি ২৪৪.৭ স্কোর করেন। ২২৪.১ স্কোর করে ব্রোঞ্জ জেতেন ভারতের রবি কুমার। ২০১৪ কমনওয়েলথ গেমসের চেয়ে এবার তিনি ভালো করেছেন। সেবার ভারতের অভিনব বিন্দ্রা ২০৫.৩ পয়েন্ট স্কোর গড়ে স্বর্ণ জিতেছিলেন। আর বাকি ২০২.১ পয়েন্ট স্কোর করে রৌপ্য জিতেছিলেন। এবার বাকি স্কোর গড়েছেন ২৪৪.৭। স্বর্ণজয়ী স্যাম্পসনের চেয়ে মাত্র .৩ পয়েন্ট কম স্কোর করেন তিনি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn