আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হল খোলার দাবিতে মশাল মিছিল করেছেন শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে এই মিছিলটি শুরু হয়। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মশাল মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে শুরু হয়। এতে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের বাসভবনের সামনের সড়কে কিছুক্ষণ অবস্থান করে ক্যাম্পাস খোলার দাবিতে শ্লোগান দেন তারা। পরে চৌরঙ্গী চত্বরে এসে সবাই সমাবেশে মিলিত হয়।

সমাবেশে শিক্ষার্থীরা ৩০ সেপ্টেম্বরের মধ্যে ক্যাম্পাস খুলে না দিলে অতীতের মতো হলের তালা ভেঙ্গে প্রবেশ করবেন বলেও হুঁশিয়ারি দেন। এ সময় নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী রাকিবুল রনি বলেন, উপাচার্য কোথাও বলেছেন ১৫ অক্টোবরের পর হল খুলে দেওয়া হবে। আবার কোথাও শিক্ষার্থীদের ১৫ দিন ধৈর্য ধরতে বলেছেন। আমাদের প্রথম কর্মসূচি ছিল ১৫ সেপ্টেম্বরে। তখন আমরা ১৫ দিন সময় দিয়েছিলাম। শুধু একথাই বলতে চাই যে, ৩০ সেপ্টেম্বর এর মধ্যে বিশ্ববিদ্যালয় খুলে দিতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী ঋদ্ধ অনিন্দ্যের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন ছাত্র ফ্রন্টের আহ্বায়ক শোভন রহমান, দর্শন বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম ও ইতিহাস বিভাগের নুরুজ্জামান শুভ। এদিকে সকালে একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হকের সঙ্গে দেখা করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী। পরে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম তাদের সঙ্গে মুঠোফোনে যুক্ত হন। এসময় ২৯ সেপ্টেম্বরের একাডেমিক কাউন্সিলের বৈঠকে ক্যাম্পাস খোলার দাবির প্রতি সুবিবেচনা করে শিগগিরিই বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার আশ্বাস দেন উপাচার্য। এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মিজানুর রহমান, বায়েজিদ রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক আফফান হোসেন, পাঠাগার বিষয়ক সম্পাদক মাহবুবুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn