সারাদেশে বন্ধ থাকা বাংলাদেশ রেলওয়ের ১৪০টি স্টেশনের মধ্যে ৬০ টি স্টেশন পুনরায় চালু করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নরসিংদীর বন্ধ থাকা ঘোড়াশাল স্টেশন থেকে একযোগে স্টেশনগুলো চালু করেন রেলমন্ত্রী মজিবুল হক এমপি। এসময় তিনি জানান, আগামী ৬ মাসের মধ্যে বন্ধ থাকা বাকী ৮০টি স্টেশনও চালু করা হবে। বর্তমান সরকারের সময় রেলওয়ের উন্নয়ন কার্যক্রম তুলে ধরে রেলমন্ত্রী বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া ক্ষমতায় ও ক্ষমতার বাইরে থেকে শুধু ধ্বংস করতে জানেন, উন্নয়ন করতে জানেন না। বিএনপির আমলেই এসব রেল স্টেশনগুলো বন্ধ করে দেয়া হয়েছিল, রেলের কর্মকর্তা কর্মচারীদের চাকুরিচ্যুত করা হয়েছিল। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে পুনরায় এসব স্টেশন চালু করা হয়েছে। বর্তমান সরকার রেলওয়েকে সাড়ে ১১ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে। অচিরেই দেশের রেলপথে যুগান্তকারী পরিবর্তন আসবে।

উদ্বোধনী অনুষ্ঠানে রেল মন্ত্রনালয়ের সচিব ফিরোজ সালাহউদ্দিন, স্থানীয় সাংসদ কামরুল আশরাফ খান পোটন, শিবপুরের সাংসদ সিরাজুল ইসলাম মোল্লাসহ রেলওয়ের উর্ধতন কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn