দোয়ারাবাজার :: সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর ছাতক-দোয়ারাবাজারের উন্নয়ন বন্ধ ছিল। ৭৫ এর পর থেকে ৯৬ সাল পর্যন্ত কোন উন্নয়ন হয়নি। বেগম খালেদা জিয়া ছাতকের সুরমা নদীর দুইপাড়ে দুটি খাম্বা স্থাপন করে সেতু নির্মাণের নাটক করেছিলেন। উদ্দেশ্য ছিল নির্বাচনী বৈতরণী পার হওয়ার। কিন্তু ছাতক-দোয়ারাবাজারবাসীকে ধোকা দিয়ে তিনি ভোটের রাজনীতি করেছেন। আ’লীগ সরকার ক্ষমতায় এসে সেতুর ডিজাইন পরিবর্তন করে সেতুর কাজ শুরু করে। আগামি ফেব্রুয়ারির মধ্যে সেতুর কাজ সম্পন্ন হয়ে জুন মাসে সেতু উদ্বোধন করা হবে। এই সরকার ক্ষমতায় আসার পর ছাতক-দোয়ারাবাজারে মেগা প্রকল্প গ্রহণ করেছে। ইতিমধ্যে ছাতক সিমেন্ট ফ্যাক্টরী আধুনিকায়নে ৮শ’ কোটি টাকার মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে উৎপাদন ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে।

তিনি বলেন, দোয়ারাবাজার উপজেলার বিস্তৃর্ণ এলাকার নদী ভাঙনরোধে ১৯১ কোটি ৬৭ লাখ টাকা ব্যায়ে সাড়ে ৩ কিলোমিটার নদীতীর সংরক্ষণের কাজ শুরু হয়েছে। ২০২৩ সাল নাগাদ কাজ সম্পন্ন হবে। এছাড়া সুরমা নদীর ১৮ কিলোমিটার নদীর ড্রেজিংয়ের কাজ চলমান রয়েছে।

তিনি আরও বলেন, ছাতক-দোয়ারাবাজারে ১১১ কোটি ব্যায়ে ১১টি সেতু নির্মাণের কাজ চলমান রয়েছে। চারদলীয় জোট সরকারের আমলে এ উপজেলায় মাত্র ১৬টি হাইস্কুল ছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে আরও ৫০টি হাইস্কুল স্থাপন করেছে। এ সরকারের আমলেই দুই উপজেলায় ১৯টি কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। গত বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কারের কাজ শুরু হয়েছে। চারদলীয় জোট সরকার বাংলাদেশের অন্যতম গ্যাস ক্ষেত্র টেংরাটিলা গ্যাসফিল্ড অদক্ষ কোম্পানি নাইকোকে দিয়ে গ্যাস কূপ খনন করায় পর পর দু’দফা অগ্নিকাণ্ডে হাজার হাজার কোটি টাকার গ্যাস বিনষ্ট হয়েছে। মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিগুলো ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক বাঁশতলা-হকনগর এলাকাকে আড়াল করে রেখেছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সেখানে দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ নির্মাণ করেছে।’

মঙ্গলবার সন্ধ্যায় দোয়ারাবাজার উপজেলা পরিষদ চত্বরে পাউবো আয়োজিত পাউবো’র নির্বাহী প্রকৌশলী শামসুদ্দোহার সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবুল মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (উত্তর-পূর্বাঞ্চল) এসএম শহিদুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খুশি মোহন সরকার, দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা: আবদুর রহিম, সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক।

আরও বক্তব্য রাখেন, ইউএনও সোনিয়া সুলতানা, সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল খালেক, ইউপি চেয়ারম্যান আমিরুল হক, ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু শাহাদাত লাহিন, ইউপি চেয়ারম্যান জসিম মাস্টার, ইউপি চেয়ারম্যান কাজী আনোয়ার মিয়া আনু, ছাতক উপজেলা আওয়ামী লীগ নেতা রেজাউল করিম রাজু, দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগ নেতা বরুন দাস প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn