আকসার আহমদ এর ফেসবুক থেকে-কোরান অবমাননাকারি ইকবাল,তার মা-বাপ,আত্মীয়-স্বজন, পাড়াপ্রতিবেশি ও তার সম্প্রদায় হিসাবে আমি ও আমাদের সহায়-সম্পত্তি কি ইতোমধ্যেই পুড়ানো হয়ে গেছে? অথবা এখনো না পুড়িয়ে থাকলে,এই ঈমানি দায়িত্বটি কবে পালিত হবে? সে সংবাদটি জানাবার জন্য কথিত অনুভূতিশীলদের কেউ কি অবসর আছেন? কারন কোরান অবমাননার মত ইকবালের এই অপকর্ম নিশ্চয়ই আমাদের অনুভূতিতে ব্যাপক আঘাত দিয়ে থাকবে!!

নাকি আমাদের সচরাচর প্রতিক্রিয়ার নিরিখে- আইসিস/আল-কায়েদা/বোকোহারাম/আল-শাবাব/তালেবানের বোমা খেয়ে নির্বিচারে মানুষের মৃত্যটাই কেবল জায়েজ, কিন্তু কথিত ‘ক্বাফেরদের’ হামলায় মরাটাই শুধু নাজায়েজের মত কি হিন্দুদের দ্বারা কোরান অবমাননাটাই শুধু নাজায়েজ আর মুসলমান নামধারীদেরটা সহি শুদ্ধ? ইকবালের অধর্মের জন্য যদি ইকবাল বা ইকবালের জ্ঞাতি-গোষ্ঠীর উপর চড়াও না হতে চাই, তাহলে আসুন সর্বপ্রথম করজোড়ে আল্লাহর কাছে, অতঃপর হিন্দু সম্প্রদায়ের কাছে ক্ষমা চাই।

মানুষ হওয়ার জন্য মানবতার দরকার হয়রে ভাই। শুধু মুসলমান হলেই হয় না। শুধু মুসলমান হলেই যদি হত, তাহলে আামাদের ৭৩ কাতারের ৭২ কাতারই জাহান্নামবাসী হতাম না। তাই প্লিজ চলুন আগে মানুষ হই, দেখবেন মুসলমানিত্বের কাজকারবার অনেকটাই সহজ হয়ে গেছে। আর তারপরই শুধু আমরা অন্য ধর্মের মৌলবাদী অপকর্মের ব্যাপারে উচ্চকণ্ঠ হব। নিজে ল্যাংটা থেকে তো আর বলতে পারেন না যে, আমি পরেশের চেয়ে সরেস আর গৌরাঙ্গটা উলঙ্গ!!

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn