মশিউর রহমানের ফেসবুক থেকে-আজ বিকেলে একজন চাকুরি প্রার্থী যে শহরের একটি কলেজে অধ্যয়নরত একজন শিক্ষার্থী আমার সাথে দেখা করে একটি সঠিক পরামর্শ চায়। একটা এনজিওতে দরখাস্ত করবে কিনা? আমি বিজ্ঞপ্তিতে চোখ বুলাতেই নামসর্বস্ব এনজিটিতে আমার সন্দেহ দেখা দেয়।‌ দেখি স্বাস্থ্য প্রোগ্রামের নামে কয়েক শতাধিক লোক নিয়োগ করা হবে।
রিসিপশনিস্ট পদে ৩০০ টাকার ব্যাংক ড্রাফট চাওয়া হয়েছে। যোগ্যতা এইচএসসি। ‌ কর্মস্থল নিজ নিজ এলাকায়। বেকার তরুণ-তরুণীদের আকৃষ্ট করার মতো লোভনীয় বিজ্ঞপ্তি। ‌এসব পদে সারাদেশব্যাপী লক্ষ লক্ষ তরুণ তরুণী যদি আবেদন করে তাহলে করোনা কালীন নামসর্বস্ব এই এনজিওটি ভালো একটা এমাউন্ট হাতিয়ে নিবে। তারপর লাপাত্তা। ‌ আবেদনকারীরা ভাববে ৩০০ টাকা যাক জলে গিয়েছে। আর কোনো খোঁজ নেবে না। এভাবেই প্রতারক চক্র প্রতারণার কাজ চালিয়ে যায়। ‌তাই সঠিক তথ্য না জেনে করোনা কালীন বা করোনা পরবর্তী বেকার তরুণ-তরুণীরা চাকুরির আবেদন করার ব্যাপারে সতর্ক থাকুন। যাচাই-বাছাই করে আবেদন করুন। আমাদের দেশে কত ভাবে যে প্রতারণা হচ্ছে।‌ সতর্কতার বিকল্প নেই।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn