বার্তাডেক্সঃ গত মাসেই মুক্তি পেয়েছে চিত্রনায়িকা আইরিন সুলতানা অভিনীত নতুন ছবি ‘কাগজ’। এর মাধ্যমে দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে আসেন তিনি। এদিকে গত ১৫ই জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে আইরিন অভিনীত ছবি ‘থার্টি ফাইভ’। এদিন উপস্থিত ছিলেন এ নায়িকাও। ক’দিন আগেই চলচ্চিত্র পাড়ায় গুঞ্জন রটে আইরিন নাকি চলচ্চিত্র ছেড়ে দিচ্ছেন। বিষয়টি আসলে কি? আইরিন  বলেন, এটা আমিও শুনেছি। তবে কবে, কোথায় আর কাকে আমি এমন বক্তব্য দিয়েছি নিজেই জানি না। এর পুরোটাই গুজব। হ্যাঁ, তবে আমি যেভাবে একের পর এক সিনেমায় কাজ করছিলাম, সেটা করবো না। কম কিন্তু ভালো কাজ করার সিদ্ধান্ত নিয়েছি আমি।

যেমন কাজ দর্শক পছন্দ করবে, যে কাজে অভিনেত্রী হিসেবে আমি চ্যালেঞ্জ নিতে পারবো তেমন কাজই করবো কেবল। এ কারণে আমি গত দুই বছরে কাজ কমিয়ে দিয়েছি। এখন সিনেমার কাজ কেমন হচ্ছে বলে মনে হয়? আইরিন বলেন, এখন সিনেমার গল্পে অনেক পরিবর্তন এসেছে। সবাই গল্প দেখতে চায়। এটা একটা পজিটিভ বিষয়। সিনেমার বাইরে ওয়েবেও খুব ভালো কাজ হচ্ছে। আমি নিজেও ওয়েবে কাজ করেছি। সিনেমা হোক কিংবা ওয়েব, মনের মতো হলেই কেবল কাজ করবো। সিনেমায় সিন্ডিকেট কিংবা পলিটিক্স তো আছে। তার শিকার কী হতে হয়েছে কখনো? এ নায়িকার ঝটপট উত্তর, সিন্ডিকেট আছে এটা তো ‘ওপেন সিক্রেট’। এটা অস্বীকার করার কোনো উপায় নেই। তবে আমার কাজ কম করার কারণ শুধু সেটা নয়। আমার উপলব্ধিই আসলে কাজের ব্যাপারে আমাকে সিদ্ধান্ত নিতে সাহায্য করেছে। আমার মনে হয়েছে, অনেক তো হয়েছে। এবার একটু ধীরে ধীরে ভালোভাবে এগোই। মানসম্পন্ন কিছু কাজ দর্শকদের উপহার দিতে চাই। সেই লক্ষ্য নিয়েই এগুচ্ছি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn