দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জামখলা হাওররক্ষা বাঁধের পূর্ব বীরগাঁও অংশ ভেঙে যাওয়ায় এলাকার কিছু কুচক্রী মহল উপজেলার দরগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির উদ্দিন ও পরিষদের  সকল সদস্যদের বিরুদ্ধে মিছিল করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন দরগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বাররা।  শুক্রবার (০৭ এপ্রিল) বিকাল ৪টায় দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে দরগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনির উদ্দিন বলেন- গত মঙ্গলবার (০৪ এপ্রিল) বিকালে দরগাপাশা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাবেক সদস্য পাইকাপন গ্রামের চাঁন মিয়া সুনু’র নেতৃত্বে দরগাপাশার দিদার চৌধুরী, মারুফ হোসেন, আমরিয়া/আসামপুরের আবু খালেদ, সলফের সাহেদ খান, মোতাহির আলী, আবুল হাসনাত, আব্দুল গফফার, ছয়হাড়ার ছালিক আহমদসহ ৫০-৬০ জন লোক আমি ও আমার পরিষদের সদস্যদের বিরুদ্ধে দুর্নীতির মিছিল করে।
তিনি বলেন- সাবেক সদস্য পাইকাপন গ্রামের চাঁন মিয়া সুনু আমাদের পরিষদের সদস্যের কাছে জামখলা হাওরের বাঁধের কাজের সময় চাঁদা চেয়েছিল। চাঁদা না-দেওয়ায় ক্ষিপ্ত হয়ে আমার ও আমার পরিষদের সদস্যদের বিরুদ্ধে মিছিল করেছে।  তিনি আরও বলেন- আমি দরগাপাশা ইউনিয়েনের কোন কাজে পিআইসি কমিটিতে নাই। জামখলা হাওরের যে বাঁধ ভেঙে পানি প্রবেশ করেছে তা আমার পরিষদ কর্তৃক কোন পিআইসির মাধ্যমে নয়। ঐ বাঁধ পূর্ব বীরগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য আসাদ মিয়ার পিআইসির সভাপতির। কিন্তু আমি বাঁধ ভেঙে যাওয়ার খবর পেলে তাৎক্ষণিক ২শ’ বাঁশ, বস্তা, টিন দিয়ে তাদেরকে সাহায্য করেছি। শুধুমাত্র হাওরটি রক্ষা করার জন্য।  তিনি বলেন- আমার পরিষদের সদস্যদের মাধ্যমে যে সকল বাঁধ মেরামত করা হয়েছে কোন বাঁধ ভেঙে হাওরে পানি প্রবেশ করেনি। কিছু কুচক্রী মহল আমার এবং আমার পরিষদের মানসম্মান ক্ষুন্ন করার জন্য এই পাঁয়তারায় লিপ্ত হয়েছে। আমি কুচক্রী মহলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন- ইদানিং কিছু কুচক্রী মহল ফেইসবুকে আমার এবং আমার পরিষদের সদস্যদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এসব সম্পূর্ণ মিথ্যা ও বানুয়াট, এদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য আমি প্রশাসনের নিকট দাবি জানাচ্ছি।  সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি তহুর আলী, দরগাপাশা ইউনিয়ন পরিষদের সদস্য, পায়েল আহমদ, বদরুল আলম, সমুজ মিয়া, ফরিদুল ইসলাম কুটি, আবুল হাসান, আব্দুল হক, আওয়ামী লীগ নেতা বাচ্চু মিয়া, উপজেলা যুবলীগ নেতা দিলোয়ার হোসেন প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn