ছাতক::ছাতকে পানি উন্নয়ন বোর্ডের ক্ষতিগ্রস্থ ডুবন্ত ফসল রক্ষা বাঁধ মোরামত কাজের কাবিটা বাস্তবায়ন ও মনিটরিং কমিটির এক সভা অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন খাঁন, এলজিইডি প্রকৌশলী মো.আবুল মনসুর মিয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কেএম মাহবুব রহমান, পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মো.খালিদ হাসান, আওয়ামীলীগ নেতা সৈয়দ আহমদ, জনস্বাস্থ্য বিভাগের উপ-জনস্বাস্থ্য প্রকৌশলী মো. মিজানুর রহমান, ব্র্যাকের প্রতিনিধি শাহীন আহমদ, কৃষক প্রতিনিধি আসক উদ্দিন প্রমূখ।

সভায় বক্তরা বলেন, ফসল রক্ষা বাঁধ নির্মাণ ও সংস্কারের লক্ষ্যে প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) গঠন করা হয়েছে। ১৪ সদস্য বিশিষ্ট প্রকল্প বাস্তবায়ন মনিটরিং কমিটি বাঁধ মেরামত কাজের গুনগত মান ও যথা সময়ে কাজ শেষ করার জন্য প্রকল্প বাস্তবায়ন কমিটির দায়িত্বশীলদের তাগিদ দেওয়া হয়। বাঁধের মাটি ভরাট কাজ শেষ হওয়ার পর টারফিং (ঘাস লাগানো) দ্রুত শেষ করার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরে উপজেলার ১৩টি ইউনিয়নে ফসল রক্ষায় মোট ১৮টি পিআইসি গঠন করা হয়েছে। এসব ফসল রক্ষা বাঁধ নির্মানে মোট ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৮২ লাখ ১ হাজার ৩শ’ টাকা। এসব পিআইসি’র মধ্যে ১৬টির কাজ শুরু হয়েছে বলে পানি উন্নয়ন বোর্ড সুত্রে জানা গেছে। অন্য ২টি বাঁধের কাজ দু’একদিনের মধ্যে শুরু হবে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn