ছাতক :: ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনা চিকিৎসায় সুন্দর আলী (৪৫) নামে এক রিকসা চালক মৃত্যু হয়েছে। নিহত রিকসা চালক মৌলভী বাজার জেলার কমলগঞ্জ উপজেলার কান্দিরগাঁও গ্রামের সুরুজ মিয়া ছেলে। তিনি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কুমনা এলাকার মৃত হোসেন আলীর ছেলে মোশাহিদ আলীর গ্যারেজে থেকে দীর্ঘ দিন ধরে ছাতকে রিকসা চালায়। স্থানীয় সূত্রে জানাযায়,গত মঙ্গলবার সন্ধ্যায় রিকসা চালক সুন্দর আলী পেটের ব্যথায় ছাতক উপজেলা হাসপাতালে চিকিৎসা নিতে আসার পথে সড়কেই গুরুত্বর অসুস্থ হয়ে পরে। পরে স্থানীয় লোকজন থাকে উদ্ধার করে ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এসময় হাসপাতালের কর্তব্য রত চিকিৎসকগন উপযুক্ত অভিবাবক আনার জন্য বলেন। কিন্তু গুরুত্ব অসুস্থ সুন্দর আলীর কোন অভিবাবক না থাকায় তাকে হাসপাতালে ভর্তি করেন নি চিকিৎসকগন। চিকিৎসার না পেয়ে সুন্দর আলী আরো অসুস্থ হয়ে পরলে এক প্রর্যায়ে রোগী নিজেই হাসপাতালের বেডে শুয়ে পড়েন। পাশের রোগীদের কাছ থেকে ব্যাথার ঔষধ চেয়ে খান। কিস্তু তার পরও বুধবার সারাদিন হাসপাতালের ডাক্তার ও নার্সগন রাউন্ডে আসলেও সুন্দর আলীকে কোন প্রকার চিকিৎসা প্রদান করেন নি। এর পর বুধবার দুপুরে সুন্দর আলী মারা যায়। এব্যাপারে ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ অভিজিৎ শর্ম্মা বিনা চিকিৎসায় মারা যাবার কথা শিকার করে বলেন,মঙ্গলবার ঐ রোগী চিকিৎসা নিতে আসলে থাকে অভিবাবক আনার জন্য বলা হয়।

সুনামগঞ্জ সহকারী পুলিশ সুপার (ছাতক-দোয়ারা)মোহাম্মদ দোলন জানান,এঘটনার পর পর পুলিশ লাশ উদ্ধার করেছে। লাশ ময়না তদর্šেÍর পর বৃহস্পতিবার নিহতের লাশ তার নিজ বাড়িতে পাঠানো হয়েছে। তদর্ন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এঘটনায় এলাকায় ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় উঠেছে। সরকারী হাসপাতালে বিনা চিকিৎসায় এক জন রোগী মারা যাওয়া বিষয়টি মানতে পারছেন না এলাকাবাসী। যাদের কারনে বিনা চিকিৎসায় একজন রোগী মারা গেল কর্তব্য অবহেলায় জরিতদের কঠিন শাস্থি দাবী জানান এলাকার সর্বস্থরের জনসাধারন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn