৩ দিন ধরে পল্লী বিদ্যুৎ নেই, গ্রাহক ভোগান্তি চরমে-

জগন্নাথপুরে গত ৩ দিন ধরে পল্লী বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় গ্রাহক ভোগান্তি চরমে পৌছেছে। জগন্নাথপুর পৌর সদরসহ উপজেলার বিভিন্ন স্থানে ওয়াফদা বিদ্যুৎ থাকলেও উপজেলার বিভিন্ন ইউনিয়নে পল্লী বিদ্যুৎ রয়েছে। ভূক্তভোগী গ্রাহকরা জানান, হঠাৎ করে গত ৩ দিন ধরে পল্লী বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যে কারণে গ্রাহক ভোগান্তি চরমে পৌছেছে। অথচ পল্লী বিদ্যুতের সংশ্লিষ্ট কাউকে না পাওয়ায় এর কারণ জানা সম্ভব হয়নি।

লটারির মাধ্যমে ডিলার নিয়োগ, বঞ্চিতদের ক্ষোভ

জগন্নাথপুরে (ওএমএস) চাল বিতরণের জন্য পুরাতন ডিলারদের বাদ দিয়ে লটারির মাধ্যমে নতুন করে সরকার দলীয় নেতাকর্মীদের ডিলার হিসেবে নিয়োগ পেয়েছেন। এ ঘটনায় বঞ্চিত ডিলারদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানাগেছে, পূর্বের সকল ডিলারদের বাদ দিয়ে নতুন করে উপজেলার ৮ টি ইউনিয়নে সরকার দল আ.লীগের নেতাকর্মীরা ডিলার নিয়োগ পেয়েছেন। নতুন করে নিয়োগ প্রাপ্ত ডিলাররা হচ্ছেন, উপজেলার কলকলিয়া ইউনিয়নে ইউনিয়ন আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফখরুল হোসেন, পাটলি ইউনিয়নে যুবলীগ নেতা ফারুক আহমদ, মিরপুর ইউনিয়নে আ.লীগ নেতা হাফিজুর রহমান, চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে ইউনিয়ন আ.লীগের সভাপতি আব্দুল গফুর, রাণীগঞ্জ ইউনিয়নে ইউনিয়ন আ.লীগের সভাপতি সুন্দর আলীর লোক, সৈয়দপুর-শারহারপাড়া ্ইউনিয়নে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন লালনের ভাই আবুল কাশেম, আশারকান্দি ইউনিয়নে ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আবুল কয়েছ ইসরাইলের ভাই আবু কাওছার ও পাইলগাঁও ইউনিয়নে যুবলীগ নেতা আব্দুল বারিক। এ ঘটনায় পূর্বের নিয়োগ প্রাপ্ত ডিলারদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এ ঘটনায় গত ৪ মে নতুন ডিলারদের বাতিল করতে পূর্বের ডিলার মেহেদী হাসান ইমন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। এ অভিযোগে সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সিল ও স্বাক্ষর রয়েছে।

এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ জানান, লটারির মাধ্যমে ডিলার নিয়োগ করা হয়েছে। এখানে কে বা কারা নিয়োগ পেয়েছে, তা তো আমি আগে থেকে জানি না। এ ব্যাপারে বঞ্চিত ডিলারদের মধ্যে অনেকে জানান, (ওএমএস) এর ডিলার নিয়োগের ব্যাপারে সরকারি নীতিমালায় বলা আছে, সংশ্লিষ্ট কমিটি ইতোপূর্বে (ওএমএস) কার্যক্রমে নিয়োজিতদের মধ্য থেকে যোগ্যতা সম্পন্নদেরকে ডিলার হিসেবে নির্বাচন করতে পারবে। এভাবে নিয়োজিতদের জন্য বিজ্ঞপ্তি দিয়ে ডিলার নিয়োগের প্রয়োজন হবে না। অথচ লটারির মাধ্যমে আ.লীগের নেতাকর্মীদের নতুন ডিলার নিয়োগ করায়, আমরা বঞ্চিত হয়েছি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn