নিজস্ব প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জঙ্গিবাদ ব্যবহার করে রাজনৈতিক উদ্দেশ্যে হাসিল করতে চায়। বাংলাদেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠা করতে কাজ করে যাচ্ছে একটি মহল। অথচ জঙ্গিবাদের বিষয়গুলো সুষ্ঠুভাবে তদন্ত হচ্ছে না। বৃহস্পতিবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নবগঠিত কমিটির নেতাকর্মীদের শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। মির্জা আলমগীর বলেন, জঙ্গিবাদে জড়িত এখন পর্যন্ত যারা গ্রেফতার হয়েছেন এবং বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গেছে তাদেরকে বিচারাধীন থাকাবস্থায় হত্যা করা হচ্ছে। জঙ্গিবাদ দমনে প্রশাসনের একজন কর্মকর্তার বক্তব্যে সঙ্গে অন্য জনের বক্তব্যের মিল নেই। এ নিয়ে কিছুটা রহস্য থেকেই যাচ্ছে।

তিনি আরও বলেন, জঙ্গিবাদে ইস্যুতে সরকারের দাবি এবং আন্তর্জাতিক সংস্থার দাবির মধ্যে অনেক ফারাক বোঝা যাছে। সরকারের বিভিন্ন সংস্থা রয়েছে, যেমন পুলিশ, র‌্যাব, কাউন্টার টেররিজম তাদের বক্তব্যেও সামঞ্জস্য নেই। বিএনপির এই নেতা অভিযোগ করে বলেন, সরকারি সুযোগ সুবিধা ভোগ করে সাম্প্রতিক দুটি জনসভায় প্রধানমন্ত্রী নৌকা মার্কায় ভোট চেয়েছে। যা নির্বাচন আচারণ বিধি লঙ্ঘন এবং লেভেল প্লিয়ং ফিল্ড নষ্ট হচ্ছে। বিএনপি আগামী নির্বাচনে যাবে কিনা এ প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, বিএনপি নির্বাচনমুখি দল। সুতরাং বিএনপি নির্বাচনে যাওয়ার জন্য সব সময় প্রস্তুত রয়েছে। ৫ জানুয়ারির মত আর একটি নির্বাচন করতে দেয়া হবে না বলে সরকারের প্রতি হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn