ভারতের আলোচিত ইসলাম প্রচারক ড. জাকির নায়েকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা এনে সোমবার মুম্বাইয়ের দক্ষিণাঞ্চলীয় দংরি এলাকাভিত্তিক প্রতিষ্ঠিত এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) প্রায় ১৮ কোটি রুপির সম্পদ জব্দ করেছে দেশটির অর্থনৈতিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এ সম্পদ দক্ষিণ মুম্বাইয়ের ডংরিভিত্তিক এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের। ভারতীয় গনমাধ্যম এনডিটিভি জানিয়েছে, সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের হওয়ার পর জাকির নায়েককে ৩০ মার্চ নয়াদিল্লিতে এনআইএ দফতরে হাজিরার জন্য সমন পাঠিয়েছে এনআইএ। সোমবার জাকিরের মুম্বাইয়ের বাসভবনে সমন নোটিশ পাঠানো হয়েছে। এ নিয়ে দ্বিতীয়বার তাকে নোটিশ পাঠানো হল। আগের নোটিশটি পাঠানো হয়েছিল ১৪ মার্চ। এর আগে চলতি মাসের ১৪ তারিখে বিতর্কিত এই ধর্মপ্রচারককে প্রথম নোটিশ পাঠানো হয়েছিল।

ঢাকায় গুলশান হামলায় জড়িত জঙ্গিরা ‘জাকির নায়েকের ভাষণে’ উদ্বুদ্ধ হয়েছিল বলে প্রকাশ্যে জানানোর পর থেকেই ভারত সরকার তার বিরুদ্ধে তদন্ত শুরু করে। বর্তমানে সম্ভবত সৌদি আরবে রয়েছেন জাকির নায়েক। গত বছরের নভেম্বরে জাকির নায়েক ও তার সঙ্গীদের নামে এফআইআর দায়ের করে এনআইএ। তাদের অভিযোগ, মুসলিম যুবকদের ক্ষেপিয়ে তুলে ‘সন্ত্রাস ছড়ানোর’ ছক ছিল জাকির নায়েকের। অবশ্য সব অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছেন জাকির নায়েক।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn