শিক্ষকের উপর হামলার ঘটনায় বখাটে রিয়াদ মাহমুদ শাহ কে পুলিশের কাছে হস্তান্তর করেছেন তার বাবা শাহজাহান শাহ। বুধবার রাত সাড়ে ১০ টায় জামালগঞ্জ থানায় বখাটে পরীক্ষার্থী কে থানায় হস্তান্তর করা হয়েছে বলে  জানিয়েছেন জামালগঞ্জ থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান।  জানা যায়, পরীক্ষায় নকল করতে বাধা দেয়ার জের ধরে মঙ্গলবার বিকালে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সীতেশ কুমার সরকারকে ক্রিকেট খেলার ব্যাট দিয়ে মারধর করে পরীক্ষার্থী রিয়াদ মাহমুদ শাহ। মারধরকারী পরীক্ষার্থী রিয়াদ মাহমুদ শাহ উপজেলা সদর এলাকার নয়াহালট গ্রামের বাসিন্দা বিএনপি নেতা শাহজাহান শাহ’র ছেলে। সে জামালগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এই বছর জেএসসি পরীক্ষা দিয়েছে। তবে অভিযুক্ত পরীক্ষার্থী রিয়াজ মাহমুদ শাহ’র বাবা শাহজাহান শাহ বলেন,‘ভুল বুঝাবুঝির প্রেক্ষিতে একটা ঘটনা ঘটেছে। শিক্ষককে ব্যাট দিয়ে মারধর করেছে এটা সঠিক নয়। শিক্ষকের সাথে সে বেয়াদবী করেছে।
এদিকে শিক্ষককে মারধরের ঘটনায় প্রতিবাদে ও জড়িত বখাটে পরীক্ষার্থীকে দ্রুত আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবিতে ক্লাস বর্জন করে বুধবার বিদ্যালয় প্রাঙ্গণে ঘণ্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করেছে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীরা। বিকালে কালো ব্যাচ ধারণ করে আবারো বিক্ষোভ মিছিল বের করে উপজেলা সদরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করেন শিক্ষক-ছাত্রীরা।  মানবন্ধনে বক্তারা শিক্ষক সীতেশ চন্দ্র সরকারের উপর হামলার সাথে জড়িত বখাটে পরীক্ষার্থীকে দ্রুত আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান।  এদিকে মারধরের শিকার জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের রসায়ন বিষয়ের শিক্ষক আহত সীতেশ চন্দ্র সরকারকে উন্নত চিকিৎসার জন্য বুধবার সন্ধ্যায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।  উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মনিসর চৌধুরী জানান, আহত শিক্ষক সীতেশ সরকারের ঘাড়ের নিচে ডান দিকে ও ডান হাতে দুইটি আঘাতের চিহ্ন রয়েছে। তাঁকে বুধবার সন্ধ্যায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।  সন্ধ্যায় মারধরকারী পরীক্ষার্থী রিয়াদ মাহমুদ শাহ’র বিরুদ্ধে জামালগঞ্জ থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। অভিযোগ করেছেন আহত শিক্ষক সীতেশ চন্দ্র সরকার।  জামালগঞ্জ থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান রাত সাড়ে ১০টায়  বলেন, অভিযুক্ত পরীক্ষার্থীর বাবা শাহজাহান শাহ বখাটে ছেলেকে পুলিশের কাছে হস্তান্তর করেছেন। এর আগে সন্ধ্যায় বখাটে রিয়াদ মাহমু কে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করা হয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn