ভালো ছবি অনেক কষ্ট, অনেক সাধনার ফল। সেই কষ্টের ছবি যদি কেউ চুরি করে নিজের নামে চালিয়ে দেয় তাহলে কেমন লাগবে আপনার কাছে। সেই কষ্ট হয়ত আমরা কমাতে পারবনা, কিন্তু এই পদ্ধতিতে হয়ত শান্তনাটা পেতে পারেন… রিভার্স ইমেজ সার্চ করে বের করতে পারেন আপনার নির্দিষ্ট ফটোটি আর কোথায় কোথায় ব্যবহৃত হয়েছে। http://tineye.com/ সাইটে গিয়ে আপনার ফটো আপলোড করে অথবা ফটোর ইমেজ লিঙ্ক দিয়ে সার্চ করলেই পেয়ে যাবেন আর কোথায় এটি ব্যবহৃত হয়েছে। এভাবে খুব সহজেই এবং ফ্রি আপনার ইমেজ ব্যবহারকারীদের ধরতে পারবেন। এ ছাড়াও বিভিন্ন ব্রাউজার যেমন মজিলা, ক্রোম ইত্যাদির জন্য রয়েছে আলাদা এড-অনস সুবিধা।

গুগলের Search by Image সার্ভিসঃগুগলের ইমেজ সার্চ সার্ভিস অনেক জনপ্রিয়। ইমেজ সার্চবারে এখন ক্যামেরা আইকন রয়েছে যেখানে ক্লিক করলে  আপলোড অথবা URL লিঙ্ক দেওয়ার অপশন আসে। সেখানে আপনার প্রয়োজনীয় ইমেজ আপলোড অথবা ইমেজ লিঙ্ক দিয়ে সার্চ দিলেই সাথে সাথে দেখতে পারবেন আর কোথায় কোথায় ইমেজটি ব্যবহৃত হচ্ছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn