দলের ঐক্যে যারা ফাটল ধরাতে চায়, তারা দলের দুষমন-মতিউর রহমান

বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমান ‘যারা দলের ঐক্যে ফাটল ধরাতে চায়, তারা দলের দুষমন, জেলা সভাপতি মতিউর রহমান বলেন,‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে কেবল বাংলাদেশ নয় গোটা পৃথিবীর বাঙালি খুশি হয়েছিল, এই দিনটি বাঙালির স্মরণীয় করে রাখার দিন, এটি ঐক্যের, এটি  শক্তি সঞ্চয়ের দিন।’  তিনি বলেন,বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে, তারাও দলের ভেতরে থেকেই ষড়যন্ত্র করেছে। শেখ হাসিনা ঐক্যের ডাক দিয়েছেন, সুনামগঞ্জের আওয়ামী লীগ আগে সাড়া দিয়েছে এবং প্রশংসিত হয়েছে। যারা ঐক্য বিনষ্ট করতে চায় তারা দলের দুশমন। সুনামগঞ্জের আওয়ামী লীগ আর ষড়যন্ত্রকারীদের সাথে আপোস করবে না। বঙ্গবন্ধুর আদর্শ লালন করেই চলবে সুনামগঞ্জ আওয়ামীলীগ।’ তিনি বলেন, সুনামগঞ্জ-৪ আসনে আগামী জাতীয় নির্বাচনের প্রার্থীতা নিয়ে আমি দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি, তিনি আমাকে বলেছেন কেবল সুনামগঞ্জ নয়, কোন জেলা সদরের আসনই আর শরীক দলকে দেওয়া হবে না।’ তিনি বলেন,‘দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকেও বলেছি, কোথায় পরিশ্রম করবো, কার জন্য করবো, এক মাস আগে নয়, এক বছর আগে দলের প্রার্থী ঘোষণা করেন। তিনি বলেছেন, যান কাজ করেন গিয়ে, সুনামগঞ্জের ৫ টি আসনেই দলের প্রার্থী জয়ী করতে হবে।

বুধবার বিকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভায় বক্তারা বলেছেন,‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের দিনে দলকে ঐক্যবদ্ধ রাখার শপথ নিতে হবে।’ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে ও সাবেক ছাত্র নেতা অ্যাডভোকেট নূরে আলম সিদ্দিকী উজ্জ্বলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুট, দলীয় নেতা অ্যাডভোকেট আপ্তাব উদ্দিন, অ্যাডভোকেট নান্টু রায়, মুক্তিযোদ্ধা মতিউর রহমান, রেজাউল করিম শামীম, করুণা সিন্ধু চৌধুরী বাবুল, সিরাজুর রহমান সিরাজ, অ্যাডভোকেট কল্লোল তালুকদার চপল প্রমুখ।

সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে দল ঐক্যবদ্ধ হয়েছে। দলে কোন বিভক্তি নেই, দল চাঙ্গা হয়েছে, এই ঐক্য ধরে রাখতে হবে, সুনামগঞ্জের সকল আসনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে, দলে মির্জাফরকে ঠাই দেওয়া যাবে না।’ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট বলেন, ‘অনেকে বক্তব্য দিয়েছেন বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যার্বতন কিভাবে করেছেন, কিভাবে ঢাকা এসেছেন, কিভাবে লন্ডনে গিয়েছিলেন, কিভাবে ইন্ডিয়াতে ইন্দিরাজির সাথে বৈঠক করেছেন তা নিয়ে।  আমি সে ব্যাপারে কিছু বলতে চাইনা। আমি বলবো সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ ঐক্যবদ্ধ থাকলে আগামী জাতীয় নির্বাচনে সুনামগঞ্জের ৫ টি আসন শেখ হাসিনাকে উপহার দেওয়া সম্ভব।’ তিনি ষড়যন্ত্রকারীদের থেকে দলীয় নেতাকর্মীদের দূরে থাকার আহ্বান জানান।’

ছাত্রলীগ :


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণ থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়। জেলা ছাত্রলীগের আহ্বায়ক আরিফ উল আলমের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক মাসকাওয়াত জামান ইন্তি ও যুগ্ম আহ্বায়ক আশিকুর রহমান রিপনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সদস্য আশরাফুল ইসলাম। অতিথির বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ঝন্টু তালুকদার, সুনামগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক শওকতুল ইসলাম, দপ্তর স¤পাদক লিটন সরকার। এছাড়া আরো বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম স¤পাদক আজহারুল আলম শিপু, সাবেক ক্রীড়া স¤পাদক আবু বক্কর সিদ্দীক পল, সাবেক মানব স¤পদ উন্নয়ন স¤পাদক আবুল হাসনাত মোহাম্মদ কাওসার, জেলা ছাত্রলীগ নেতা সানি বখত, কবির হোসেন, তাফসির আহমেদ, সদর উপজেলা ছাত্রলীগ নেতা মামুনূর রশীদ, সাগর তালুকদার, সৌরভ আহমেদ, পৌর ছাত্রলীগ নেতা ইকবাল মাহমুদ শাহরিয়ার, সাক্ষর রায় প্রমুখ।

জেলা কৃষক লীগ :


বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে সুনামগঞ্জ জেলা কৃষক লীগ। এ উপলক্ষে বুধবার বিকেলে আলফাত স্কয়ারে সংগঠনের কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল কাদির শান্তি-এর সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম আহ্বায়ক জুনেদ আহমদ-এর পরিচালনায় বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক গৌতম বণিক, ফজলুর রহমান, সদস্য সাব্বির আহমদ, জাহাঙ্গীর আলম, ওয়াহিদ চৌধুরী খসরু, সালমা চৌধুরী, কামরুল ইসলাম কমল, রফিকুল ইসলাম কালা, তাহের উদ্দিন, তারেক মিয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ।
এছাড়া উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর, পৌর, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, দক্ষিণ সুনামগঞ্জের কৃষক লীগ নেতৃবৃন্দ।

যুব মহিলা লীগ :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সুনামগঞ্জ জেলা যুব মহিলা লীগ র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে। বুধবার বিকেলে যুব মহিলা লীগের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে র‌্যালি সহকারে সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তক অর্পণ করা হয়। শহরের আরপিননগরস্থ যুব মহিলা লীগের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক সানজিদা নাসরিন দিনা ডায়না, সদস্য সামছুন নাহার বেগম, তাহিরপুর উপজেলা যুব মহিলা লীগের আহ্বায়ক রেবা বেগম, সুনামগঞ্জ সদর কমিটির যুগ্ম আহ্বায়ক সুয়েফা বেগম, সদস্য রেহেনা বেগম, পুতুল বেগম, পাপিয়া বেগম, সুরমা বেগম, দিলারা বেগম, লাভলী বেগম, কৃষ্ণা, শুক্লা, ঝর্ণা বৈদ্য, বাসনা ম-ল, পৌর কমিটির সদস্য রিনা বেগম, নাসিমা বেগম, লিপি বেগম, আরফুল বেগম, রুপা বেগম, অঞ্জনা বেগম, রেহেনা বেগম, কল্পনা বেগম, চুমকি বেগম, সালমা বেগম, তারাবান, কালু বেগম, সাবিয়া বেগম, ইয়াছমিন বেগম, পারভিন বেগম, নাজমা বেগম, তাজমা বেগম প্রমুখ।

তাহিরপুর :

তাহিরপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। বুধবার বিকেলেতাহিরপুর  উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, বিএনপি’র দালালরা তাহিরপুর উপজেলা আওয়ামী লীগকে ঘিরে রেখেছে। যারা বিগত সংসদ নির্বাচনসহ প্রতিটি নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থীর সঙ্গে বিরোধিতা করেছে তারাই আজ এমপির কাছের লোক। আর যারা বিরোধী দলের সময় বিএনপি’র জোট সরকারের বিরুদ্ধে মিছিল-মিটিং করে আওয়ামী লীগের পাশে থেকে বিভিন্ন মিথ্যা মামলাসহ নির্যাতনের শিকার হয়েছে তারা এখন অবহেলিত। তারা এখন বিরোধী দলের মতো বিভিন্ন মিথ্যা মামলা ও নির্যাতনের শিকার হচ্ছে। সদর মধ্য বাজার আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা ছাত্রলীগ নেতা রাজন চন্দ-এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ড আহ্বায়ক হুসাইন শরীফ বিপ্লব।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা বঙ্গবন্ধু পরিষদ সহ-সভাপতি আব্দুল মজিদ, বীর মুক্তিযোদ্ধা বাঘা মিয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ড যুগ্ম-আহ্বায়ক এমদাদ নুর, জুবায়েল ইসলাম লিমন, উপজেলা মৎস্যজীবী লীগ সাধারণ সম্পাদক আজিজুল হক, উপজেলা কৃষকলীগ সাবেক যুগ্ম-আহ্বায়ক বাবলু তালুকদার, উপজেলা ছাত্রলীগ নেতা আবুল কাশেম, আশ্রউজ্জামান ইমন, ধীমান চন্দ, পথিক হাসান নবী, উপজেলা বঙ্গবন্ধু পরিষদ সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফুল, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ যুগ্ম-আহ্বায়ক রোমান আহমেদ তুষার, মনিরাজ ইসলাম, রকিবুল ইসলাম, ওয়াহিদনুর, মতিন, নাদিম, শেখ রাসেল শিশু কিশোর পরিষদ আহ্বায়ক আল তায়েফ শাওন, যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম নিপু প্রমুখ। এর আগে উপজেলা সদরে র‌্যালি বের করা হয়।

জগন্নাথপুর : পৃথক কর্মসূচী

জগন্নাথপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জগন্নাথপুর উপজেলা আ.লীগ, পৌর আ.লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে পৃথকভাবে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে বুধবার জগন্নাথপুর উপজেলা আ.লীগের উদ্যোগে র‌্যালি শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ.লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আকমল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখের সুনামগঞ্জ জেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমদ। বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, যুগ্ম-সম্পাদক লুৎফুর রহমান, সুজিত কুমার রায়, পৌর আ.লীগের সভাপতি ডা. আবদুল আহাদ, সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূইয়া, উপজেলা আ.লীগের সহ-সভাপতি আবদুল মালিক, আ.লীগ নেতা নুরুল হক, সাবেক চেয়ারম্যান আবুল হাসান, পৌর আ.লীগের সাংগঠনিক সম্পাদক ডা. শশী কান্ত গোপ, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, পৌর যুবলীগ নেতা আকমল হোসেন ভূইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না, সাধারণ সম্পাদক রুমেন আহমদ প্রমুখ। এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন।

অপরদিকে, বুধবার পৌর শহরে র‌্যালি শেষে জগন্নাথপুর বাজারের বড় গলিতে গিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব আব্দুল মনাফের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য সৈয়দ সাবির মিয়া, সাবেক সাংগঠনিক সম্পাদক শাহিদুল ইসলাম বকুল, সাবেক চেয়ারম্যান আঙ্গুর মিয়া, সাবেক কৃষি সম্পাদক ও বর্তমান সদস্য হাজী নুরুল ইসলাম, সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক তাজ উদ্দিন আহমদ, আ.লীগ নেতা হারুন মিয়া, তকদ্দুছ আলী, সালাহ উদ্দিন, পৌর আ.লীগ নেতা ও জগন্নাথপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক জাহির উদ্দিন, আ.লীগ নেতা বশির আহমদ, আব্দুস সামাদ আজাদ স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক শাহিন তালুকদার, আ.লীগ নেতা বুরহান উদ্দিন, জামাল হোসেন, যুবলীগ নেতা ও পৌরসভার প্যানেল মেয়র সুহেল আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক ছালিক আহমদ পীর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সিদ্দিকুর রহমান, হাজী আকমল হোসেন, হোসাইন আহমদ টিটু, শাহ শাহিন মিয়া, জিয়াউর রহমান, কয়েছ মিয়া, যুবলীগ নেতা আনহার মিয়া, সেলিম মিয়া, সোনা মিয়া, আনা মিয়া, জয়নুল আহমদ কোরেশী, স্বেচ্ছাসেবক লীগ নেতা জুবাইন আহমদ, জাহাঙ্গীর আলম, আক্তার হোসেন, শাহ নুরুল হক, ফেরদৌস আহমদ, ছাত্রলীগ নেতা মিটন দেব, সাহিন মিয়া সুমন, আলী হায়দার, হাসানুর রহমান হাসান, মোহাম্মদ তামিম আহমদ, হাফিজ সৈয়দ নাঈম আহমদ প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn