বার্তা ডেক্সঃ আগামী কাল সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন। প্রচার প্রচারণা প্রস্তুতি প্রায় শেষ। বিগত ২৪ ফেব্রুয়ারি ২০১৬ সালে প্রায় ছয় বছর আগে একই মাঠে সম্মেলনের মাধ্যমে তৎকালীন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ হোসেন বর্ষিয়ান নেতা আলহাজ্ব মতিউর রহমান ও তরুন প্রজন্মের তরুন ব্যারিস্টার এম এনামুল কবীর ইমনের নাম জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসাবে ঘোষণা করেন।

দলের সভাপতি-সম্পাদক মনোনীত হবার পর তাদের মধ্যে কমিটি নিয়ে মতানৈক্য না হওয়ায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হতে সময় লাগে প্রায় ২ বছর ১ মাস। বহু দেনদরবারের পর ১৮ সালের ১৫ মার্চ ঘোষিত হয় ৭৫ সদস্যের জেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটি।

১৬ সালের পর দীর্ঘ ছয় বছর পর আবার হতে যাচ্ছে জেলা সম্মেলন। সম্মেলনকে ঘিরে তাই নেতাকর্মিদের মাঝে দেখা দিয়েছে বেশ উচ্ছাস,উৎফুল্লতা ও উত্তেজনা। সেই সাথে সম্মেলন সামনে রেখে জাগ্রত হয়েছে কারোকারো সভাপতি-সম্পাদক হবার মনোবাসনা। তাদের দৌড়ঝাপ ও চেষ্টা তদবির শেষ এখন শুধু ফলের অপেক্ষায়।

নেতাকর্মিদের মধ্যেও আলোচনা হচ্ছে আগামী নেতৃত্ব নিয়ে। এদের অনেকে চাচ্ছেন বর্তমান নেতৃত্বে পরিবর্তন। অনেকে আবার চাচ্ছেন বর্তমান সভাপতি ও সম্পাদকের পূর্ণ বহাল।
সম্মেলনকে ঘিরে পদ পদবীর আশার চেষ্টা তদবির,প্রচার প্রচারণায় নেমেছেন অনেকে। দলের সভাপতি ও সম্পাদক পদে শুনা যাচ্ছে একাধিক প্রার্থী নাম। এসব প্রার্থীদের অনেকে নিজেদের যোগ্যতা নিয়ে নিজেরাই সন্দিহান। তারপরও নিজের প্রার্থিতা জানান দিচ্ছেন। ইতিমধ্যে ব্যক্তি উদ্যোগে তাদের সমর্থনে ব্যানার ফেস্টুনে ভরে গেছে শহরের গুরুত্বপূর্ণ স্থান।

সম্ভাব্য সভাপতি পদে বর্তমান সভাপতি আলহাজ্ব মতিউর রহমান ছাড়াও বর্তমান সহ সভাপতি মহিবুর রহমান মানিক এমপি,বর্তমান সিনিয়র সহ-সভাপতি নুরুল হুদা মুকুট ও পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের নাম বেশী উচ্চারিত হচ্ছে। সাধারন সম্পাদক পদে ব্যারিস্টার ইমনের বিকল্প কাউকে মনে না হলেও বর্তমান সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ ও বর্তমান সহ-সভাপতি পলিন বখত এর নাম বাজারে চাউর আছে।।রাজনৈতিক সংশ্লিষ্টদের মত সম্মেলনের দিন হয়তো দলের কেন্দ্রীয় সভাপতি শেখ হাসিনার আদেশে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতি ও সম্পাদকের নাম ঘোষনা দিতে পারেন। তবে বিশ্বস্ত সুত্র থেকে জানা গেছে সম্মেলন হবে। কিন্তু কোন নাম ঘোষনা হচ্ছে না। কেন্দ্রীয় সভানেত্রী পরবর্তীতে জেলার আগামী নেতৃত্ব ঠিক করবেন।

উল্লেখ্য, সম্মেলনেকে ঘিরে সুনামগঞ্জ সরকারী জুবিলী স্কুল মাঠে নৌকার আদলে নির্মিত হয়েছে বিশাল জনসভা মঞ্চ। দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাড়াও সম্মেলনে উপস্থিত থাকার কথা প্রায় হাফ ডজন কেন্দ্রীয় নেতা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn