বিনোদন ডেস্ক:: মহান মুক্তিযুদ্ধের উত্তাল দিনগুলোতে সুজেয় শ্যাম ও তাঁর সহ সঙ্গীতশিল্পীরা স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের জন্য গান তৈরি করে মুক্তিযোদ্ধাদের মনোবলে উৎসাহের পাশাপাশি চেতনায় ঢেলে দিয়েছিলেন বাংলাকে স্বাধীন করার প্রেরণা।

আর তাই স্বাধীনতার ছেচল্লিশ বছর পর সেইসব বিধ্বংসী প্রেরণার গানগুলোর মধ্য থেকে দুর্লভ পাঁচটি গানের এক নতুন সংস্করণ নিয়ে নতুন প্রজন্মের সামনে তুলে ধরা হবে এবারের জয় বাংলা কনসার্টে।

গত দুই বছরের মত এবারো ৭ মার্চ আর্মি স্টেডিয়াম মেতে উঠবে তারুণ্যের জয় গানে। সেন্টার ফর রিসার্চের (সিআরআই) অঙ্গ প্রতিষ্ঠান দেশের সবচাইতে বড় ইয়ুথ প্লাটফর্ম ইয়ং বাংলা’র আয়োজনে ৬০ হাজারের বেশি তরুণ-তরুণী মাতবে জয় বাংলা কনসার্টে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে বিগত দুই বছর ধরে এই কনসার্টের আয়োজন করে আসছে ইয়ং বাংলা।

বরাবরের মতই এবারের কনসার্ট মাতাতে স্টেজে থাকছে দেশের বিখ্যাত ব্যান্ড ওয়ারফেজ, চিরকুট, আর্বোভাইরাস, লালন, ক্রিপটিক ফেট, নেমেসিস, শিরোনামহীন এবং শূন্য। গত বছর স্টেডিয়ামে এই কনসার্ট উপভোগ করেছে ৬০ হাজার দর্শক। লাইভ টেলিভিশনে কনসার্টটি দেখেছে আরো ৯০ হাজার মানুষ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn