এবারেও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তলানিতে শেষ করেছে বাংলাদেশ। তবে প্রাইজমানি হিসেবে এবারেও ১ লাখ ডলার পকেটে ঢুকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। আগামী ৭ জুন এবারের ২০২১-২৩ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের চক্রের ফাইনালে মাঠে নামবে অস্ট্রেলিয়া এবং ভারত। আর এর আগে শুক্রবার (২৬ মে) এবারের টুর্নামেন্টের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি। ফাইনালে জয়ী দল পাবে ১৬ লাখ ডলার। রানার্সআপ দলকে দেওয়া হবে ৮ লাখ ডলার। ম্যাচ ড্র হলে ২৪ লাখ ডলার ভাগ করে নেবে দুই দল। এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এই প্রতিযোগিতার প্রাইজ মানি ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা।

এবারের চক্রের প্রাইজমানিতে আসেনি কোনো পরিবর্তন। টুর্নামেন্টের প্রথম আসর ২০১৯-২০২১ এর মতো এবারেও অংশগ্রহণকারী ৯ দলের ভেতর ভাগ করে দেওয়া হচ্ছে ৩৮ লাখ ডলার। প্রথম আসরের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল নিউ জিল্যান্ড। এবারের চক্রে তৃতীয় হয়েছে দক্ষিণ আফ্রিকা। তারা পাবে সাড়ে ৪ লাখ ডলার। চতুর্থ হওয়া ইংল্যান্ড পাবে সাড়ে ৩ লাখ ডলার। শেষ পর্যন্ত ফাইনালের লড়াইয়ে থাকা শ্রীলঙ্কা হয়েছে পঞ্চম। দলটি পাবে ২ লাখ ডলার। এবারের চক্রের ছয়ে নিউজিল্যান্ড, সাতে পাকিস্তান, আটে ওয়েস্ট ইন্ডিজ আর বাংলাদেশ শেষ করেছে ৯ নম্বরে থেকে। এই চারটি দলই পাচ্ছে ১ লাখ ডলার করে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn