তাহিরপুর  ::তাহিরপুর সীমান্ত এলাকার বড়দল (উ.) ইউনিয়নের নয়া ছড়াতে (চাঁনপুর) অবৈধভাবে পাথর উত্তোলনের দায়ে তিনটি ষ্টিল বডি নৌকা ও পাথর উত্তোলনকারী ৯ শ্রমিককে ইউনিয়ন ভুমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রঞ্জন কুমার দাশের নেতৃত্বের পুলিশের একটি টিম আটক করেছে।  আটককৃত শ্রমিকরা হলেন- উপজেলার বড়দল (উ.) ইউনিয়নের হলহলিয়া গ্রামের আলী হোসেনের ছেলে মোক্তার মিয়া (৩৪), মৃত আবুল কালামের ছেলে আজগর আলী (৩০), আ. সালামের ছেলে রফিক মিয়া (৩০), নুর ইসলামের ছেলে নুর আলী (২৯), লায়েছ মিয়ার ছেলে জহির মিয়া (২৬), আ. অদুতের ছেলে আশরাফুল (১৯), তাহের মিয়ার ছেলে জিন্নাত আলী (২২) ও পার্শ্ববর্তী হলহলিয়া চরগাঁও গ্রামের মৃত আবু তালেব মুন্সীর ছেলে সাকির আহমদ (২২), মৃত রহম আলীর ছেলে শাহ আলম (২৮)। 

বুধবার দুপুরে আটককৃতদের জেল হাজতে পাটানো হয়েছে। উপজেলা প্রশাসন ও স্থানীয় সুত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে একদল শ্রমিক বড়দল (উ.) ইউনিয়নের নয়া ছড়ায় অবৈধভাবে মরা পাথর উত্তোলন করে নৌকায় ভর্তি করছিল।  বিষয়টি তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের নজরে আসলে তার নির্দেশে ইউনিয়ন ভুমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা রঞ্জন কুমার দাশের নেতৃত্বে ও তাহিরপুর থানার টেকেরঘাট পুলিশ ক্যাম্পের ইনচার্জ এএসআই মো. আবু মুছার সহযোগীতায় নৌকাসহ ৯ জনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। মঙ্গলবার রাতে ভূমি সহকারী কর্মকর্তা রঞ্জন কুমার দাশ বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে একটি মামলা দায়ের করেন। তাহিরপুর থানার ওসি মো. আতিকুর রহমান বিষয়টি সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত আসামীদের বুধবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn