সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়ন নির্বাচনে পরাজিত হয়ে টুকেরগাঁও গ্রামে হামলা ও মন্দিরের প্রতিমা ভাংচুরের ঘটনায় ৫ জনকে আটক করেছে তাহিরপুর থানা পু্লিশ ও সুনামগঞ্জ ডিবি পুলিশ। আটকৃতরা হলেন- উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পরাজিত ইউপি সদস্য প্রার্থী আলাউদ্দিন, তার ছোট ভাই জয়নাল উদ্দিন, একই গ্রামের নুর মিয়া, চাঁন মিয়া ও সাকিল হাসান।

বুধবার (৯ ফেব্রুয়ারি) দিনব্যাপী অভিযান চালিয়ে টুকেরগাওঁ গ্রাম থেকে ৫জনকে আটক করেছে পুলিশ। এরপূর্বে গোপাল বর্মন বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখ করে দুপুরে মামলা দায়ের করেন। এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পরাজিত মেম্বার প্রার্থীরা নির্বাচনে ভোট না দেয়ার অভিযোগ গোপাল বর্মনের বাড়িতে হামলা চালিয়ে চারজনকে আহত করে। এরপর মঙ্গলবার ভোরে কালী মন্দিরে তিনটি প্রতিমা ভাংচুর করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় লোকজন বলেন, হামলার ঘটনাকে হাতিয়ার করে গ্রামে বিভাদমান তিনটি গ্রুপের লোকজন একে অন্যকে ফাঁসাতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। পূর্বের ঘটনাকেও এখন সামনে এনে কৌশলে ব্যবহার করছে। আর শুধু পরাজিত প্রার্থীরা নয় বিজয়ী প্রার্থীরও ইন্দন ছিল। তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবদুল লতিফ তরফদার ৫ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় জড়িতদের আটক করতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। সহকারী পুলিশ সুপার(তাহিরপুর সার্কেল) শাহিদুর রহমান জানান, কোন অনিয়ম সহ্য করা হবে না। যে বা যারা আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করার চেষ্টা করবে তাদের কঠোরভাবে দমন করা হবে। ভোট না দেয়ায় একটি পরিবারে হামলায় ঘটনায় যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn