সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় টানা বৃষ্টিপাতে জনগুরুত্বপূর্ণ সড়কের সেতুর এপ্রোজের মাটি সড়ে গেছে। পাশাপাশি এই সেতুতে কয়েকটি ফাটল দেখা দেওয়ায় এই সড়ক দিয়ে চলাচলকারী টমটম, রিকশা,মোটরসাইেকল, ঠেলাগাড়ি, পিকআপসহ বিভিন্ন মালামাল পরিবহনকারী যানবাহন ও পথচারীগনের মাঝে বড় ধরনের দুর্ঘটনার আশংকায় রয়েছে।

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে তাহিরপুর বাদাঘাট সড়কে নোয়াগাঁও গ্রাম সংলগ্ন খালের উপর সেতুর এপ্রোজের মাটি সড়ে যায়। স্থানীয় বাসিন্দা তবারক হোসেন, রাহাদ হায়দারসহ অনেকেই জানান, উপজেলায় টানা ভারি বর্ষণে তাহিরপুর উপজেলা থেকে বাদাঘাট বাজার সড়কের নোয়াগাঁও গ্রাম সংলগ্ন খালের উপর ব্রিজের উত্তর দিকে ভাঙারখাল নদী সংলগ্ন এপ্রোজের মাটি সড়ে গিয়ে পাকা সড়ক ভেঙ্গে গেছে। সেতুটিতে কয়েক যায়গায় ফাটল দেখা দিয়েছে। তাহিরপুর-বাদাঘাট বাজারে চলাচলের জন্য একমাত্র যোগাযোগের মাধ্যম এই সড়কের উপর প্রায় ৪০ বছর পূর্বে নির্মিত সেতুটি যে কোন সময় ধ্বসে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তাই জনস্বার্থ বিবেচনা করে ব্রিজ ও রাস্তাটি দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আপ্তাব উদ্দিন জানান, এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাদের সাথে কথা বলব। তাহিরপুর উপজেলা প্রকৌশলী মো. ইকবাল কবির জানান, সকালে তাহিরপুর বাদাঘাট সড়কে নোয়াগাঁও গ্রাম সংলগ্ন খালের উপর সেতুর এপ্রোজের মাটি সড়ে গেছে। এই বিষয়ে দ্রুত প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ গ্রহণ করব।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn