এএফসি অনূর্ধ্ব-২০ নারী বাছাই টুর্নামেন্টে তুর্কমেনিস্তানের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে স্বাগতিক বাংলাদেশ। শুক্রবার (১০ মার্চ) কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে প্রথমার্ধে এগিয়ে ছিল। আকলিমা খাতুনের জোড়া গোলে সেই ব্যবধান আরও বাড়িয়ে নেয় স্বাগতিকরা। শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া বাংলাদেশ গোলের সুযোগ তৈরি করেছিল একাধিকবার। তবে কাঙ্ক্ষিত সেই গোল পেতে অপেক্ষা করতে হয়েছে যোগ করা সময় পর্যন্ত। যোগ করা সময়ে ডেডলক ভাঙেন বাংলাদেশের ফরোয়ার্ড আকলিমা খাতুন।

দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের মেয়েদের কোনো সুযোগই দেয়নি বাংলাদেশ। ৭১ মিনিটে দ্বিতীয় গোল পায় বাংলাদেশ। এবারের গোলটিও আকলিমা খাতুনের যিনি গত মাসে সাফ অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টে করেছিলেন ৩ গোল। দুই মিনিটের ব্যবধানে আরও দুইবার প্রতিপক্ষের জালে বল পাঠান স্বপ্না রানী। ৮০ মিনিটে ইতি খাতুনের ক্রস থেকে হেডে দলকে তৃতীয়বারের এগিয়ে দেন স্বপ্না। তৃতীয় গোলের দুই মিনিট পর শাহেদা আক্তার রিপার কাটব্যাক থেকে কোনাকুনি শট নেন স্বপ্না। বল তুর্কিমেনিস্তান মিডফিল্ডার মামেদোভা মালিকার পায়ে লেগে জড়ায় জালে। আগের ম্যাচে তুর্কমেনিস্তান ১-৭ গোলে ইরানের বিপক্ষে হেরেছিল। আজকের ম্যাচে হারের মাধ্যমে টুর্নামেন্ট থেকে তুর্কমেনিস্তান ছিটকে গেছে।

বাছাইয়ের পরবর্তী ধাপে যেতে হলে বাংলাদেশকে অবশ্যই ইরানকে হারাতে হবে। ওই ম্যাচ ড্র হলে বাংলাদেশ ও ইরানের পয়েন্ট হেড টু হেড সমান হবে। গোল ব্যবধানে এগিয়ে থাকায় ইরান এই গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে পরবর্তী রাউন্ডে খেলবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn