তাহিরপুর: তাহিরপুর টেকেরঘাট কয়লা খনি প্রকল্পের বিসিআইসি’র কাগজ জালিয়াতির মামলায় উপজেলা শ্রমিকলীগের সদস্য সচিব ও কয়লা ব্যবসায়ী মো. কুদ্দুছ মিয়াকে কারাগারে পাটিয়েছেন আদালত। বুধবার দুপুরে সুনামগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. রোকন উদ্দিন কবিরের কাছে তিনি হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

মামলা সুত্রে জানা যায়, ছাতক সিমেন্ট কোম্পানী লিমিটেড এর অর্ন্তভুক্ত তাহিরপুর উপজেলার বড়ছড়া এলাকায় বিসিআইসি’র পরিত্যাক্ত ২০ একর ভূমি কয়লা স্তুপী করণের লক্ষ্যে বিধি মোতাবেক টেন্ডার ডাকা হলে সর্বোচ্চ দরদাতা হিসেবে দুই বছর মেয়াদের জন্য ইজারা পান মেসার্স সোহেল ট্রেডার্সের স্বত্বাধিকারী হাবিবুর রহমান (সংগ্রাম)। ইজারাকৃত ভূমির দখল সমজিয়ে দেয়ার পরও কিছু অংশে কয়লা স্তুপী করণ করা অবস্থায় জাল কাগজ বানান মেসার্স স্বর্না এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. কুদ্দুছ মিয়া। এসময় আসামি কুদ্দুস মিয়া বিসিআইসি তথা সরকারকে ক্ষতিগ্রস্থ করতে ভুয়া কাগজে ওয়াহিদ্জ্জুামান পরিচালক (প্রশাসন) বিসিআইসি স্বাক্ষর জাল করে নিজেকে ইজারাদার সাজিয়ে বিসিআইসি’র পরিত্যাক্ত ও ইজারাকৃত ২০ একর ভুমি থেকে প্রকৃত ইজারাদার সংগ্রামকে উচ্ছেদের জন্য চাপ দেয়। পরবর্তী তদন্তে বেরিয়ে আসে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ করপোরেশন-বিসিআইসি’র ভূয়া সীল মোহর তৈরী করে ভুয়া চুক্তি সাজিয়ে বিসিআইসি’র প্রকৃত ইজারাদারকে হয়রানী করে এমন কর্মকান্ড চালায় কুদ্দুস মিয়া।

পরে সুনামগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ঘটনার সত্যতা পাওয়ায় আসামীর বিরুদ্ধে সমন জারি করা হলে আসামী কুদ্দুছ মিয়া হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেন। তারপর থেকে তিনি জামিনে থাকলেও আজ বুধবার আদালতে হাজির হয়ে পুনরায় জামিনের আবেদন করলে আদালত তা খারিজ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ ব্যাপারে বাদী পক্ষের আইনজীবী এডভোকেট নুরে আলম ছিদ্দিকী উজ্জ্বল জানান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত অভিযোগটি আমলে নিয়ে ছাতক সিমেন্ট কোম্পানী লিমিটেডকে তদন্তপূর্বক প্রতিবেদনের নির্দেশ দিলে, ছাতক সিমেন্ট কোম্পানী ঘটনার সত্যতা পেয়ে আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের সুপারিশ করলে মাননীয় আদালত আসামীর বিরুদ্ধে সমন জারি করেন। সমন পেয়ে আসামী মহামান্য হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন গ্রহন করলেও বর্তমানে সে জামিনের বাহিরে ছিল, আজ আসামি কুদ্দুস মিয়া আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক সেটি খারিজ করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn