একে কুদরত পাশা-
অতি বৃষ্টির ফলে সুনামগঞ্জের দিরাই উপজেলার বিভিন্ন হাওর রক্ষা বাঁধ ভেঙ্গে হাওরে পানি প্রবেশ করছে। বঁধ রক্ষার দাবিতে সমজিদে সমজিদে মাইকিং করে জনগনকে উড়া-কুদাল নিয়ে বাঁধে কাজ করার আহ্বান জানানো হচ্ছে। ইতোমধ্যে হাওর রক্ষা বাঁধ পরিদর্শন করেছেন, সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লার) নির্বাচিত সাংসদ ড. জয় সেন গুপ্তা, দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, দিরাই পৌর সভার সাবেক মেয়র আজিজুর রহমান বুলবুল, পৌর মেয়র মোশারফ মিয়া,দিরাই উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুজ্জামান পাভেল। জানা যায়, শুক্রবার ভোর রাতে উপজেলার তাড়ল ইউনিয়নের ভরাম হাওরের তোফানখালী বাঁধ ভেঙ্গে হাওরে পানি প্রবেশ করছে। বাঁধ রক্ষার জন্য রাত থেকে মাইকিং করে স্থানীয় কৃষকদের বাঁধে কাজ করার জন্য অনুরোধ জানানো হচ্ছে। কৃষকদের সাথে যোগ হয়েছে স্কাউটের সদস্যরা। এছাড়াও উপজেলার জগদল ইউনিয়নের চেপটির হাওরে বৃষ্টির পানিতে জলাবদ্ধার সৃষ্টি হয়েছে। হাওর রক্ষা বাঁধ ভেঙ্গে যে কোন সময়ে পানি প্রবেশের আশঙ্খা করছেন কৃষকরা।
রাজানগর ইউনিয়নের কালিয়াগুটা, তাড়ল ইউনিয়নের উদগল হাওরে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। হাওর রক্ষা অনেক বাঁধের মাটি বৃষ্টির পানিতে ধসে পড়ছে। যেভাবে বৃষ্টি হচ্ছে যেকোন মুহুর্তে কৃষকের সর্বনাশ হতে পারে। মসজিদে মসজিদে মাইকিং করে হাওর রক্ষা বাঁথে সাধারণ মানুষ কাজ করলেও বাঁধের ঠিকাদার এবং চেয়ারম্যান মেম্বারদের বাঁধে দেখা মিলছে না।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn