জিয়াউর রহমান লিটন-

দীর্ঘদিন ধরে সংস্কার না-হওয়ায় সুনামগঞ্জের দিরাই-মদনপুর সড়কের বেহাল অবস্থা বিরাজ করছে। যার ফলে দিরাই, শাল্লা, দক্ষিণ সুনামগঞ্জ ও সুনামগঞ্জ সদর এই ৪ উপজেলার ৩ লক্ষাধিক মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কের উভয় পার্শ্বের মাটি সরে গেছে। সড়কের কার্পেটিং, ইট, বালু ও খোয়া উঠে খানাখন্দে পরিণত হয়েছে। কোথাও কোথাও বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের উভয় পার্শ্বে মৎস্য খামারীদের পুকুর থাকায় অনেক জায়গা পুকুরে ভেঙে পড়ছে। বেহাল এই সড়ক দিয়ে যানবাহন অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করছে। এজন্য এই সড়কে যাতায়াতকারী যাত্রীদেরও চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

দিরাই-মদনপুর সড়ক সংস্কারের দাবীতে এদিকে শুক্রবার বেলা ২টায় পৌর সদরের থানা পয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালন করেছে দিশারী সমাজ সচেতন ও অবক্ষয়রোধ যুব সংঘ।

সংঘের সভাপতি রুকনুজ্জামান জহুরীর সভাপতিত্বে ও সুজাত আহমদের পরিচালনায় এ মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য রাখেন, দিরাই ডিগ্রী কলেজের সহকারি অধ্যক্ষ সোয়েব আহমদ চৌধুরী, দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আবদুল হক মিয়া, জাফর সিদ্দিক,সফিকুল ইসলাম, জগদল মহাবিদ্যালয়ের প্রভাষক বদরুজ্জামান সরদার, নুরুল আজিজ চৌধুরী,সাবেক কাউন্সিলর হিরেন্দ্র দেবনাথ, মোস্তাক আহমদ, প্রশান্ত সাগর দাস, মহিউদ্দিন মিলাদ, শাহ আলম, আবুল হোসেন, সুমন মিয়া, হেলু মিয়া প্রমুখ। বক্তারা অবিলম্ভে দিরাই-মদনপুর সড়ক সংস্কার দাবী জানিয়ে বলেন, মদনপুর পয়েন্ট হতে দিরাই পর্যন্ত মোট ২৬ কিলোমিটার সড়কটি হাওরাঞ্চলের বাসিন্দাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। দিরাই, শাল্লা, দক্ষিণ সুনামগঞ্জ ও সুনামগঞ্জ সদর এলাকার অন্তত ৩ লাখ লোকজন এই সড়ক দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করেন। এই সড়ক দিয়ে বর্তমানে প্রতিদিন প্রায় হাজারো ছোট-বড় যানবাহন চলাচল করে। ব্যাপক যানবাহন চলাচল এবং বৃষ্টির কারণে ইট, বালু, খোয়া ও বিটুমিন উঠে সড়ক খানাখন্দে পরিণত হয়েছে। যাত্রীরা তাদের জীবনের ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে চলাচল করছেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn