বার্তা ডেস্ক :: ভারতের দিল্লিতে মুসলিমদের ওপর নির্যাতনসহ মসজিদ-মাদ্রাসায় আগুন দেয়ার প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল করেছে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার সর্বস্তরের ইসলামী দল ও সমমনা তৌহিদী জনতা। রবিবার (১ মার্চ) যোহর নামাজের পর জামালগঞ্জ উপজেলা পরিষদ গেট থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলার গেট থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে। এ সময় দিল্লির আক্রান্ত মুসলিমদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে বিভিন্ন স্লোগান দেন মুসল্লিরা। বিক্ষোভ মিছিল শেষ করে উপজেলার প্রধান ফটকের সামনে এক সমাবেশের আয়োজন করা হয়। উক্ত সমাবেশে দারুস সুন্নাহ মাদরাসার পরিচালক মুহাম্মদ আলতাফুর রহমানের পরিচালনায় সভাপতির বক্তব্যে সাচনা বাজার মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা লুৎফুর রহমান বলেন দিল্লিতে মুসলমানদের পরিকল্পিতভাবে হত্যা করা হচ্ছে। সেখানে কোনো নিরাপত্তা নেই। মুসলমানদের ওপর নির্যাতন চলছে। আগুন দিয়ে মসজিদ পোড়ানো হচ্ছে। অনতিবিলম্বে এই নির্যাতন ও হত্যাকাণ্ড বন্ধ করা হোক। সমাবেশে অন্যান্য বক্তারা বিশ্ব মুসলিম সম্প্রদায়কে ভারতের মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। তারা বলেন ভারতের সাম্প্রদায়িক মোদি সরকার সংখ্যালঘু মুসলিমদের ওপর নির্মম নির্যাতন চালাচ্ছে। বাংলাদেশ সরকার এই গণহত্যার প্রধানতম দায়ী ব্যাক্তি নরেন্দ্র মোদিকে শিগগির বাংলাদেশে আমন্ত্রণ জানাচ্ছে। যা এ মুহূর্তে বাংলাদেশের মুসলমান জনগোষ্ঠীর জন্য চরম উস্কানিমূলক। এই সাম্প্রদায়িক ঘৃণাচারিকে বাংলাদেশে দাওয়াত দিয়ে এনে এই দেশের শান্তিশৃঙ্খলা বিনষ্টের হুমকি তৈরির পাশাপাশি মুসলিম গণহত্যাকারীকে পুরষ্কৃত করার নামান্তর হবে। আমরা পরিষ্কার ভাষায় বলে দিতে চাই, বাংলাদেশের মানুষ খুনি মোদিকে এই দেশে পা রাখতে দিবে না। প্রয়োজনে বিমানবন্দর ঘেরাও দিয়ে হলেও এই খুনিকে রুখে দিবে।
এসময় সাম্প্রদায়িক হামলার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল বিজেপিকে দায়ী করে ঢাকায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মোদির আমন্ত্রণ প্রত্যাহারের দাবি জানান বক্তারা। সমাবেশে বক্তব্য রাখেন খাদিমুল কুরআন মহিলা মাদরাসার মুহতামিম হাফিজ মাওলানা কাউসার আহমদ, রামপুর হাফিজিয়া মাদরাসার মুহতামিম হাফিজ মুফিজুর রহমান আলাল, দশগ্রাম কুকরড়াপশী মহিলা মাদরাসার মুহতামিম মাওলানা আলী আকবর, নূরে মদিনা তাহফিজুল কুরআন মাদরাসার পরিচালক হাফিজ মাওলানা মুহিব্বুল হক, লক্ষীপুর হাফিজিয়া মাদরাসার শিক্ষক হাফিজ মুবাশ্বির, খিদমাতুল ইনছান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী উজ্জ্বল, আল হক্কুল আমিন পরিষদের সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মাসরুফ আহমদ, বেহেলী আলীপুর মাদরাসার শিক্ষক মাওলানা সাইফুল ইসলাম, ছাত্র জমিয়ত জামালগঞ্জ উপজেলা সভাপতি মাওলানা আল আমীন জহুর, হাফিজ মাওলানা এহসানুল হক প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn