ভারতের মেঘালয় থেকে নেমে আসা আকস্মিক পাহাড়ি ঢলে সৃষ্ট দু’দফা বন্যায় দোয়ারাবাজারের ভগ্নদশা রাস্তাঘাট, নদীভাঙন ও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। বুধবার দিনব্যাপি দোয়ারাবাজারের নরসিংপুর ইউনিয়নের সারপিন নগর এলাকায় চেলা নদীর ভাঙন, সোনালি চেলা-ফকিরটিলা সড়কের ভাঙন, ভগ্নদশা ক্যাম্পেরবাজার-নরসিংপুর সড়ক, নরসিংপুর-উত্তর শ্রীপুর সড়ক, নরসিংপুর-রঘারপাড় সড়ক, নরসিংপুর বাজার সংলগ্ন সুনাইত্যা ব্রিজসহ বিভিন্ন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন তিনি।
আগামি সংসদ নির্বাচনের পূবের্ই নদীভাঙনসহ ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট সংস্কার করা হবে এবং পরিবহনের সুবিধার্থে আগামি শুষ্ক মওসুম থেকে ধারাবাহিকভাবে এসব সংস্কারকাজ আরম্ভ হবে বলে তিনি জানান। প্রাথমিক পর্যায়ে সম্প্রতি শুরু হওয়া নরসিংপুর-ক্যাম্পেরবাজারসহ বিভিন্ন সড়কের সংস্কারকাজ নিষ্ঠা ও সততার সাথে সুষ্টভাবে সম্পন্ন করতে স্থানীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের প্রতি নজরদারির উদাত্ত আহŸান জানান এমপি মানিক। দুপুরে স্থানীয় মন্তাজনগর ব্রিজ ও মন্তাজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উর্ধমুখি ভবন উদ্বোধন করেন এমপি মানিক। উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি মানিক বলেন, শিক্ষা, স্বাস্থ্য, তথ্য প্রযুক্তি ও দারিদ্র বিমোচনসহ সকল সেক্টরে বিশ্বের দরবারে বাংলাদেশের অবস্থান শীর্ষে। হাওরডুবি ও প্রাকৃতিক বিপর্যয়ে ক্ষতিগ্রস্থ কৃষকদের পূনর্বাসনে মুক্তিযুদ্ধের পক্ষের কৃষিবান্ধব বর্তমান সরকার বিশেষ অবদান রেখেছে। বিকালে নরসিংপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের বিশিষ্ট সমাজসেবি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম সাহার কবর জিয়ারত করেন এবং তার শোকাহত পরিবারবর্গের খোঁজ খবর নেন। পরিশেষে সন্ধ্যা ৭টায় স্থানীয় নরসিংপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তন কেন্দ্রে স্থানীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের সাথে আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন। এ সময় তিনি স্থানীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের সাথে বন্যা পরবর্তী নদীভাঙন ও ক্ষতিগ্রস্থ রাস্তাঘাটসহ এলাকার বিরাজমান নানামুখি সমস্যা নিয়ে আলোচনা ও মতবিনিময় করেন। আগামি সংসদ নির্বাচনের পূর্বে এলাকার সকল অসমাপ্ত কাজ সম্পন্ন করাসহ বিদ্যুতের আলো প্রতিটি ঘরে ঘরে পৌঁছানো হবে বলে আশ্বস্ত করেন এমপি মুহিবুর রহমান মানিক।

দিনব্যাপি পরিদর্শন কালে তার সাথে ছিলেন তার ব্যক্তিগত সহকারী (পিএস) মোশাহিদ আলী, ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ, নরসিংপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নুর উদ্দিন আহমদ, সাবেক চেয়ারম্যান আব্দূল হান্নান ভূঁইয়া, দোহালিয়া ইউপি চেয়ারম্যান কাজী আনোয়ার মিয়া আনু, উত্তর খুরমা ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, ইসলামপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হেকিম, দোয়ারাবাজার উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক কয়ছর আহমদ চৌধুরী, যুবলীগ নেতা কামরুজ্জামান রুবেল ভূঁইয়া, সোনালি চেলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, যুবলীগ নেতা ফয়জুল হক প্রমুখ নেতৃবৃন্দ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn