ফেনী-১ আসনটি বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে নৌকার প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। বৃহস্পতিবার রাতে ফেনীর ফুলগাজী উপজেলার শ্রীপুরে খালেদা জিয়ার বাড়ির সামনে মতবিনিময় সভার মাধ্যমে প্রচারণা শেষ করেছেন ফেনী-১ আসনের প্রার্থী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

শীতের রাতের কুয়াশার মধ্যে শতশত গ্রামবাসী আওয়ামী লীগ প্রার্থী আলাউদ্দিন চৌধুরীর মতবিনিময় সভায় অংশগ্রহণ করে হাত তুলে নৌকা প্রতীককে বিপুল ভোটে জয়ী করার বিষয়ে আশ্বস্ত করেছেন। এ সময় খালেদা জিয়ার গ্রামের মানুষের উদ্দেশ্যে আওয়ামী লীগ প্রার্থী নাসিম চৌধুরী বলেন, যখন বেগম জিয়া প্রার্থী ছিলেন গ্রামের মানুষ হিসেবে তখন তাকে ভোট দিয়ে আপনারা যেমন ভুল করেননি, তিনি এবার প্রার্থী না থাকায় আপনাদের এলাকার সন্তান হিসেবে আমাকে ভোট দিলে ভুল হবে না। নাসিম বলেন, এ গ্রাম থেকে বেগম খালেদা জিয়া পাঁচবার সংসদ সদস্য হয়েছেন। সেই সুবাদে এই এলাকায় উন্নয়ন করব-এমন কথা বলাও আমার বেয়াদবি হবে। তবে আমি এই মজুমদার বাড়ির সামনে মতবিনিময় সভার মাধ্যমে আমার প্রচারণা শেষ করছি।

তিনি বলেন, আমি দুই নম্বর ভোটে এমপি হতে চাই না। আমি ভোটারদের ভোটে এমপি হতে চাই। আমি আপনাদের সন্তান হয়ে থাকতে চাই। এমপি নির্বাচিত হলে আপনাদের নিয়ে সুখে-দুঃখে থাকতে চাই। আমি নিতে আসিনি, দিতে এসেছি। এর আগে বিকেলে ছাগলনাইয়া বাজারের ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা করেন নৌকার প্রার্থী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। সভায় উপস্থিত থেকে নৌকা প্রতীকের ভোট চেয়ে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

প্রসঙ্গত, স্বাধীনতার পর ১৯৭৩ সালে সর্বশেষ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ফেনী-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন প্রথিতযশা সাংবাদিক প্রয়াত এবিএম মূসা। এরপর এ আসন থেকে আওয়ামী লীগ আর কখনও জয়ী হতে পারেনি। ১৯৯১ সাল থেকে ফেনী-১ আসনে পৈত্রিক ভিটা সূত্রে ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হন বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। তবে বিগত দুটি সংসদ নির্বাচনে বিএনপি ও খালেদা জিয়া অংশগ্রহণ না করায় মহাজোটের প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন জাসদ (ইনুু) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরিন আখতার।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn