নড়াইলে এসে ব্যস্ত সময় পার করছেন বাংলাদেশ ওয়ানডে জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক নড়াইল এক্সপ্রেসখ্যাত মাশরাফি বিন মর্তুজা।বিপিএল শিরোপা জেরার পর জন্মস্থান নড়াইলে  ছুটে আসেন অধিনায়ক মাশরাফি।  এরপর থেকে ভক্তদের সামলানোর পাশাপাশি তার হাত ধরে গড়ে ওঠা নড়াইলের উন্নয়নমূলক সংগঠন “নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন” এর নানা উন্নয়ন মূলক কর্মকান্ডের সাথে সময় দিতে হচ্ছে।মাশরাফি এই ফান্ডেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে অধিনায়ক মাশরাফি নড়াইল চৌরাস্তায় দিক নির্দেশনামূলক এরো সাইনের উদ্বোধন করেন। এরো সাইনটি জেলার বাইরে থেকে আসা মানুষদের দিক-নির্দেশনা জানতে সহজ হবে। এসময় নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সিদ্দিকুর রহমান, নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, জেলা পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কাজী বশিরুল হক সহ পৌরসভার বেশ কয়েকজন কাউন্সিলর ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।এর আগে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় নড়াইল টাউন ক্লাবে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন আয়োজিত “পরিবর্তনে যুব সমাজ” শীর্ষক এক কম্পিউটার প্রশিক্ষণ শিবিরে প্রধান অতিথি ছিলেন। তরুন প্রজন্মের তিন শতাধিক প্রশিক্ষণার্থী এই  প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। এছাড়া “রংপুর রাইডার্স”এর পক্ষ থেকে উপহার পাওয়া অ্যাম্বুলেন্সটি নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কাছে হস্তান্তর করেন।  নড়াইল এক্সপ্রেসের বিভিন্ন লক্ষ উদ্যেশ্যের মধ্যে রয়েছে, স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি করা, উন্নত নাগরিক সুবিধা, বিশেষায়িত শিক্ষা ব্যবস্থা, বিভিন্ন স্কুলে নৈতিকতা ও মানবিক শিক্ষার প্রচলন, বেকারত্ব দূর করার জন্য কর্মস্থান সৃষ্টি, সাংস্কৃতিক কর্মকান্ড বৃদ্ধি এবং খেলাধুলার ক্ষেত্রে বিভিন্ন প্রশিক্ষন প্রদান, চিত্রা নদীকে ঘিরে আকর্ষনীয় পর্যটন এলাকা করা, আইসিটি শহরে রুপান্তরিত করা এবং পরিবেশকে সম্পৃক্ত রেখে বিনোদন বান্ধব শহর করা।

উল্লেখ্য যে অবহেলিত নড়াইল জেলার উন্নয়নের লক্ষ্যে চলতি বছরের ৪ সেপ্টেম্বর মাশরাফির নেতৃত্বে নড়াইল এক্সপ্রেস নামে একটি ফাউন্ডেশনের আত্ম প্রকাশ ঘটে।ইতোমধ্যে নড়াইল এক্সপ্রেসের ফাউন্ডেশন শহরের কয়েকটি উন্মুক্ত স্থানে জন সাধারনের জন্য ফ্রি সুপেয় পানি খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। বেকার যুবকদের ঘরে বসে উপার্যনের জন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে।শহরের দুটি এলাকায় ফ্রি ওয়াইফাই ব্যবস্থা চালু করেছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn