কেন্দ্রীয় কৃষক লীগের সম্পাদকমন্ডলীর সদস্য ও সুপ্রীম কোর্টের আইনজীবী শামীমা শাহরিয়ার বলেছেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি ও কৃষক বান্ধব সরকার। বোরো ধান রক্ষা ও কৃষকদের মুখে হাসি ফোটাতে প্রধানমন্ত্রী বদ্ধপরিকর। সোনালী ফসল উৎপাদন ও কৃষি পুনর্বাসনে প্রধানমন্ত্রী বিনামূল্যে কৃষকদের সার-বীজ ও নগদ টাকা দিয়েছেন। চলতি বোরো মওসুমে হাওরের ফসল রক্ষায় যা করার প্রয়োজন প্রধানমন্ত্রী তাই করবেন। ’ বৃহস্পতিবার বিকালে জামালগঞ্জ ও দিরাই উপজেলার বৃহৎ পাগনার হাওরের পানি নিস্কাশনে ঢালিয়া স্লুইসগেট পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।  হাওরপাড়ের স্থানীয় কৃষকদের সহায়তায় তিনি বন্ধ থাকা ঢালিয়া স্লুইস গেটের প্লেট তোলার ব্যবস্থা করেন এবং হাওরের বোরো ফসল রক্ষা বাঁধ নির্মাণের সার্বিক খোঁজ খবর নেন।  প্রসঙ্গত, অ্যাড. শামীরা শাহরিয়ার পাগনা হাওরের ঢালিয়া স্লুইস গেট পরিদর্শন করতে গেলে স্থানীয় কৃষকরা তাঁকে জানান, এই স্লুইস গেটের নিচের প্লেট বন্ধ থাকার কারণে পানি নিস্কাশন হচ্ছে না। প্লেট উপরে তোলে দিলে হাওরের পানি দ্রুত নিস্কাশিত হবে। অ্যাড. শামীমা শাহরিয়ার তাৎক্ষণিকভাবে পাউবোর নির্বাহী প্রকৌশলী ও জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলেন এবং পানি নিস্কাশনের জন্য ব্যবস্থা নিতে অনুরোধ করেন। পরে স্থানীয় কৃষকদের সহায়তায় জেনারেটর সংযোগ করে স্লুইস গেটের প্লেট তোলার ব্যবস্থা করেন।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সদস্য সালমা আক্তার চৌধুরী, জামালগঞ্জ উপজেলা কৃষক লীগের আহবায়ক আবুল কাশেম চৌধুরী, যুুগ্ম আহবায়ক আলী আমজাদ, যুগ্ম আহবায়ক শামছুল আলম, সাবেক ইউপি সদস্য একলিমুর রেজা চৌধুরী মানিক, মোজাম্মেল হক, কৃষক লীগ নেতা জালাল উদ্দিন, জিয়াউল হক চৌধুরী, আল মামুন, আব্দুল কাইয়ুম, সান্তু মিয়া, সজল মিয়া, আব্দুর কাদির, সাইফুল মিয়া, জয়নাল হক, আশরাফুল হক, বাকি বিল্লাহ, আঞ্জির মিয়া, ছাত্র লীগ নেতা মাহমুদুল হাসান তারেকসহ স্থানীয় এলাকার কৃষকগণ। সুনামগঞ্জ পাউবোর পওর বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী আবু বকর সিদ্দিক ভুঁইয়া বলেন,‘ কেন্দ্রীয় কৃষক লীগ নেত্রী অ্যাড. শামীমা শারিয়ার বৃহস্পতিবার স্থানীয় লোকজনের সহায়তায় জেনারেটর চালিয়ে স্লুইস গেটের দুইটি কপাট তুলেছেন বলে জানা গেছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn