সিলেট ওসমানী মেডিকেলের দুই শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে ডাকা ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি ও শিক্ষার্থীদের ধর্মঘট স্থগিত করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাসের প্রেক্ষিতে মঙ্গলবার (২ আগস্ট) দুপুর ২টা পর্যন্ত এ কর্মসূচি স্থগিত রাখা হয়েছে। সোমবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে কর্মসূচি স্থগিতের ঘোষণা দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের পঞ্চম বর্ষের শিক্ষার্থী অমিত হাসান সানি। অমিত হাসান সানি সিলেটটুডেকে বলেন, ‘প্রশাসন ইতিমধ্যে হামলার দায়ে দুজনকে গ্রেপ্তার করেছে। জড়িত অন্যদেরও গ্রেপ্তারেও আশ্বাস দেওয়া হয়েছে। এছাড়া কলেজ প্রশাসন থেকে এই ঘটনায় মামলা দায়ের ও শিক্ষার্থীদের নিরাপত্তায় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেওয়া হয়েছে।

‘আমরা তাদের আশ্বাসের প্রেক্ষিতে কর্মসূচি মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত স্থগিত রেখেছি। তবে এই সময়ের মধ্যে দাবি পূরণ না হলে আবার আমরা আন্দোলনে নামব।’সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার আজবাহার আলী শেখ সিলেটটুডেকে বলেন, ‘ইতিমধ্যে আমরা হামলায় জড়িত দুজনকে গ্রেপ্তার করেছি। ঘটনায় জড়িত অন্যদেরও শনাক্ত করা হয়েছে। আশা করছি রাতের মধ্যেই তাদেরকে গ্রেপ্তার করা সম্ভব হবে। তাছাড়া ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।’ হামলার ঘটনায় গ্রেপ্তারকৃতরা হচ্ছে- নগরীর ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুহিদ হাছান রাব্বি ও তার সহযোগী এহছান আহমদ।

প্রসঙ্গত, রোববার হাসপাতালে ভর্তি থাকা এক রোগির স্বজনরা কর্তব্যরত এক নারী ইন্টার্ন চিকিৎসকের সাথে দুর্ব্যবহার করেন। এরপর দুর্ব্যবহারকারী দুজনকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এই ঘটনার জেরে আজ রাতে বহিরাগতরা দুই শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বলে অভিযোগ শিক্ষার্থীদের।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn