সিলেট:  সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা থেকে গত দুইদিনে তিন শিশু শিক্ষার্থী নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে। দুইদিনে তিন শিশু শিক্ষার্থী নিখোঁজ হওয়ার ঘটনায় অভিভাবকদের মধ্যে একধরণের আতঙ্ক দেখা দিয়েছে। নিখোঁজ শিক্ষার্থীদের দুইজন মাদরাসা ও একজন বিদ্যালয়ের ছাত্র। জানা গেছে, গত শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে দক্ষিণ ফেঞ্চুগঞ্জ মাইজগাঁও আল মাহাব্বাহ্ ইসলামিয়া হাফিজিয়া মাদরাসার দুই শিক্ষার্থী শিপন মিয়া (১৪) ও তানবীর আহমদ (১৩) নিখোঁজ হয়। নিখোঁজ শিপন মিয়া কুলাউড়া উপজেলার আলীনগর গ্রামের মৃত আব্দুল মিয়ার ছেলে ও তানবীর আহমদ ফেঞ্চুগঞ্জ উপজেলার নিজ ছত্তিশ গ্রামের ইমমাদুল ইসলামের ছেলে। ফেঞ্চুগঞ্জ উপজেলা থেকে দুই শিক্ষার্থী নিখোঁজ হওয়ার ঘটনায় মাদরাসার শিক্ষক হাফিজ রুকন আহমদ ফেঞ্চুগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। ডায়েরিতে তিনি উল্লেখ করেন, শনিবার ভোরে প্রকৃতির ডাকে সাড়া দিতে ওই দুই শিক্ষার্থী মাদরাসা ভবনের বাইরে যায়। এরপর তারা আর ফিরে আসেনি। নিখোঁজ দুই শিক্ষার্থী মাদরাসার বোর্ডিংয়ে থেকে পড়াশোনা করত। এ ব্যাপারে আরও জানতে মাদরাসাশিক্ষক হাফিজ রুকন মিয়ার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

অন্যদিকে গতকাল রবিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে বাড়ির আঙিনা থেকে নিখোঁজ হয়েছে উসমান আলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী সামিন আহমদ (১১)। সে দক্ষিণ শরিফগঞ্জ গ্রামের কলেজ রোডের মনছুর আহমদের ছেলে। এ ঘটনায়ও ফেঞ্চুগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরি করা হয়েছে। এ বিষয়ে ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার মো. বদরুজ্জামান বলেন, ঘটনা নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গে আমরা আশপাশের সব থানায় নিখোঁজদের ব্যাপারে বার্তা পাঠিয়েছি। এছাড়া ফেঞ্চুগঞ্জ থানার পুলিশ নিখোঁজ শিশুদের সন্ধান পাওয়ার জন্য তৎপরতা চালাচ্ছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn