আল-হেলাল,সুনামগঞ্জ প্রতিনিধি : আপনারা হিন্দুস্থান ও পাকিস্তান দেখেছেন,ওইসব দেশে প্রায়ই সাম্প্রদায়িক দাঙ্গা হয়, আমাদের বাংলাদেশে সাম্প্রদায়িক দাঙ্গা নেই। তবে সম্প্রতি দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক দাঙ্গার ঘটনা ঘটেছে। আমাদের এলাকায় সাম্প্রদায়িকতা দেখিনি, বিশেষ করে আমাদের ভাটি এলাকায় এসব দাঙ্গা কখনো হয়নি, দেশের বিভিন্ন অঞ্চলে ধর্ম অবমাননা নিয়ে হিন্দুদের মন্দির ভাংচুরের ঘটনা ঘটেছে। এগুলো কারা করেছে ? শুধুমাত্র ফেসবুকের মাধ্যমে কিছু যুবক হিন্দু-মুসলমানের মধ্যে দাঙ্গা তৈরী করে দেশকে অস্থিতিশীল করে তুলছে।

সুনামগঞ্জের শাল্লায় উপজেলা আ’লীগের আয়োজনে অনুষ্ঠিত সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আ’লীগের সভাপতি ও সাবেক এমপি আলহাজ মতিউর রহমান একথা বলেন। দেশের সার্বিক উন্নয়নে ইর্ষান্বিত হয়ে সরকারকে বেকায়দায় ফেলার জন্য বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে একটি মহল উল্লেখ করে তিনি বলেন, সকলকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, বাংলাদেশ বর্তমানে ভারত ও পাকিস্তানকে ডিঙ্গিয়ে গেছে। যার ফলে স্বাধীনতা বিরোধী শক্তিরা মাথাচাড়া দিয়ে উঠছে। তা প্রতিহত করতে সরকারের পাশাপাশি সকলকে সচেষ্ট থাকার আহŸান জানান এবং যুবকদেরকে সর্তকতার সাথে ফেসবুক ব্যবহার করতে অনুরোধ করেন তিনি। পাশাপাশি তিনি আরো উল্লেখ করেন, দেশের সংখ্যা গরিষ্টরা সাম্প্রদায়িকতা করেনি, আপনারা দেখেন, কিছুদিন আগে আমাদের নোয়াগাঁওয়ের ঘটনা ও সম্প্রতি দাউদপুরের ঘটনায় মাইনরিটির কয়েকজন ঘটিয়েছে।

৭১’র পরাজিত শক্তিরাই কিছু মাইনরিটির অপরিপক্ক ছেলেদের মাধ্যমে এসব দাঙ্গা সৃষ্টি করছে। রবিবার (২৪ অক্টোবর) দুপুর একটায় শাল্লা সরকারি ডিগ্রি কলেজ মাটে অনুষ্ঠিত সম্প্রীতি সমাবেশে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ অলিউল হকের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক বিধুভ‚ষণ রায়ের পরিচলানায় সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সাংসদ ড. জয়াসেন গুপ্তার লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ। তাছাড়া অনুষ্ঠিত সমাবেশে সুনামগঞ্জ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: আবুল কালাম চৌধুরী, ক্রিড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান চৌধুরী, সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহŸায়ক আসাদুজ্জামান সেন্টু, দিরাই উপজেলা আ’লীগের সহ সভাপতি অ্যাড. সোহেল আহম্মদ, শাল্লা উপজেলা আ’লীগের সহ সভাপতি মোঃ আব্দুস সাত্তার মিয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল লেইছ চৌধুরী, আ’লীগ নেতা ও সাবেক ভাইস চেয়ারম্যান রান্টু লাল দাস, বাহাড়া ইউপি চেয়ারম্যান বিধান চন্দ্র চৌধুরী বিশেষ অতিথির বক্তব্য দেন এবং উপজেলা কৃষকলীগ নেতা কাজল বরণ চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগ নেতা বিশ্বজিৎ চৌধুরী নান্টু, অজয় তালুকদার, যুবলীগ নেতা তকবির হোসেন, মোঃ আল আমিন তালুকদার প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আ’লীগের মনোনায়ন প্রত্যাশি চেয়ারম্যান প্রার্থীগণ ও আ’লীগসহ অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দসহ এলাকার শত শত লোকজন অতিথিগণকে ফুলেল শুভেচ্ছা জানান। বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের সাবেক প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন,দিরাই শাল্লার মাটি সাম্প্রদায়িক সম্প্রীতির ঘাটি। এখানে সাম্প্রদায়িকতা করে কেউ নেতা হতে পারেনি। আজকের এই বিশাল সমাবেশ অসাম্প্রদায়িক রাজনীতির ঐতিহ্যকে আরো শানিত করেছে। এ থেকে আমাদের রাজনীতিবিদদের অনেক কিছু শেখার আছে। সমাবেশের আগে হাজার হাজার নেতাকর্মীরা জেলা আওয়ামীলীগ নেতা সভাপতি আলহাজ্ব মতিউর রহমানকে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn