বাংলাদেশ দলকে ৫৮ রানের লজ্জায় ফেলে দেওয়া ভারতীয় সেই তারকা পেসার স্টুয়ার্ট বিনি অবসরের ঘোষণা দিয়েছেন। জাতীয় দলে ফেরার আক্ষেপ নিয়েই ক্রিকেটকে বিদায় বলে দিলেন বিনি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২০১৪ সালে বাংলাদেশ সফরে এসে দ্বিতীয় খেলায় তাসকিন আহমেদের গতির মুখে পড়ে ১০৫ রানে অলআউট হয় ভারত। ২৮ রানে ৫ উইকেট শিকার করেন তাসকিন। ক্রিকেটের পরাশক্তিধর এই দলটিকে এত কম রানে আটকে দিয়ে সেদিন জয়ের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ।

কিন্তু সেদিন সহজ টার্গেট তাড়া করতে নেমেও ম্যাচটি জিততে পারেনি মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন দল। স্টুয়ার্ট বিনি ও মোহিত শর্মার গতির মুখে পড়ে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ১৭.৪ ওভারে মাত্র ৫৮ রানে অলআউট হয় বাংলাদেশ। সেদিন মিরপুরের বৃষ্টিভেজা কন্ডিশনে মাত্র ৪ রানে ৬ উইটেট শিকার করেছিলেন বিনি। বিনির ক্রিকেট ক্যারিয়ারে সবচেয়ে বড় সাফল্য এটাই। ওয়ানডে ক্রিকেটে এটিই ভারতের পক্ষে সেরা বোলিংয়ের রেকর্ড।

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলে ভারতের হয়ে ২৩টি ম্যাচ খেলেছেন বিনি। যেখানে ছিল ৬ টেস্ট, ১৪ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি ম্যাচ। সব মিলিয়ে ব্যাট হাতে ৪৫৯ রান আর বল হাতে ২৪ উইকেট শিকার করেছেন তিনি। ২০১৬ সালের পর থেকে জাতীয় দলের বাইরে থাকা ৩৭ বছর বয়সি এ তারকা পেসার সোমবার অবসরের ঘোষণা দেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn