বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়টির উপাচার্য সুনীল কুমার বিশ্বাসের হাতে অনুদানের চেক হস্তান্তর করেন বাংলাদেশের উপ-হাইকমিশনার তৌফিক হাসান। ছবিঃ সংগৃহীত। ভারতের পশ্চিমবঙ্গের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে ১০ কোটি রুপির অনুদান দিয়েছে বাংলাদেশ সরকার। মঙ্গলবার দুপুরে কলকাতায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়টির অনুদানের অর্থ হস্তান্তর করা হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষে অনুদান গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য সুনীল কুমার বিশ্বাস। অনুদানের চেক হস্তান্তর করেন বাংলাদেশের উপ-হাইকমিশনার তৌফিক হাসান।
উল্লেখ্য, ২০১৮ সালের মে মাসে যৌথ ভিডিও কনফারেন্সের মাধ্যমে শান্তিনিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রী। বাংলাদেশের অর্থায়নে চার হাজার একশো বর্গমিটার জায়গাজুড়ে তৈরি হয়েছে ‘বাংলাদেশ ভবন’। অনুদানের টাকা বাংলাদেশ ভবনের উন্নয়নে ব্যয় করা হবে। বাংলাদেশ ভবনে রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজরিত নিদর্শন ছাড়াও ঠাঁই পেয়েছে বাংলাদেশ ও ভারতের সংস্কৃতি, প্রত্নতাত্ত্বিক ও স্বাধীনতার ইতিহাস।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn