মাহফুজ শাকিল:: বৃটিশ বাংলাদেশীদের অহঙ্কারের তালিকায় আবারোও যুক্ত হলো নাদিয়া শাহের নাম। ইউকের মধ্যে প্রথম বাংলাদেশী মহিলা হিসেবে দ্বিতীয় বারের মত মেয়র নির্বাচিত হয়ে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন নাদিয়া শাহ। ক্যামডেন কাউন্সিলের রিজেন্ট পার্ক ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলর নাদিয়া শাহকে শনিবার রাতে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে ক্যামডেন কাউন্সিলের মেয়র হিসেবে নির্বাচিত করা হয়। একই সঙ্গে পুরো ইউকের মধ্যে প্রথম বাংলাদেশী বংশোদ্ভুত মহিলা মেয়র হিসেবেও তার নাম লেখা থাকবে।

নাদিয়া শাহ এর জন্ম এবং বড় হওয়া লন্ডনে। তার পৈত্রিক নিবাস মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায়। নাদিয়ার বাবা মোহাম্মদ নজরুল ইসলাম ষাটের দশকে বিলেত আসেন। ব্যাংকার জীবন শেষে তিনি ব্যবসা শুরু করেন। নাদিয়ার মায়ের নাম আম্বিয়া ইসলাম। নাদিয়ার বাবা মোহাম্মদ নজরুল ইসলাম ও মা আম্বিয়া ইসলাম মেয়ের এই অর্জনে অত্যন্ত আনন্দিত। নাদিয়ার বাবার স্বপ্ন ছিলো তার মেয়ে এমন কিছু করবেন যেন তিনি হয়ে উঠতে পারেন সবার জন্য অনুকরণীয়। মেয়র নির্বাচিত হওয়ার পর এমন অভিব্যক্তি জানালেন নাদিয়ার বাবা। ব্যক্তি জীবনে নাদিয়া তিন সন্তানের জননী। নাদিয়ার স্বামী জলিল শাহ কেমডেন কাউন্সিলের ইনফরমেশন টেকনোলজি বিভাগের প্রধান হিসেব কর্মরত।

ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে নাদিয়া জানান, ক্যামডেনের বাঙালিদের সহযোগিতা না পেলে তিনি কাউন্সিলর নির্বাচিত হতে পারতেন না। নাদিয়া শাহ ক্যামডেন মেয়রের দায়িত্ব সফলভাবে সম্পন্ন করতে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। উল্লেখ্য, নাদিয়া শাহ হলেন লন্ডনস্থ সোয়ানলী স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক ও কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ.কের সভাপতি মুহাম্মদ তাজ ইসলামের ভাতিজি।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn