অকাল বন্যায় হাওরের বোরো ফসল তলিয়ে যাওয়ায় সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলাধীন মধ্যনগর থানাকে দুর্গত এলাকা ঘোষণাসহ ৮ দফা দাবিতে মানববন্ধন পালিত হয়েছে।  রোববার সকাল ১১টায় মধ্যনগরবাসীর উদ্যোগে মধ্যনগর বাজারে এ মানববন্ধন পালিত হয়। মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার প্রায় চার হাজার মানুষ অংশ গ্রহণ করে।  এতে বক্তব্য দেন- মধ্যনগরবাসীর আহবায়ক ইউপি চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মোসহিদ তালুকদার, হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের যুগ্ন আহবায়ক চিত্তরঞ্জন তালুকদার ও মধ্যনগর থানা যুবলীগের আহবায়ক মোস্তাক আহম্মেদ প্রমুখ। ৮দফা দাবি গুলো হচ্ছে মধ্যনগর থানাকে দুর্গত এলাকা ঘোষণা। কৃষকদের পূনর্বাসন, ভিজিডি, ভিজিএফ, ফেয়ার প্রাইজের মাধ্যমে দুর্গত এলাকার প্রত্যেক পরিবারের জন্য চাল বিতরণের ব্যবস্থা করা। কৃষি ঋণ মওকুফ, আগামি অর্থ বছরে কৃষি ঋণের ব্যবস্থা করা, সার, কৃষি উপকরণ বিনামূল্যে বিতরণের ব্যবস্থা করা। মধ্যনগর থানার ছোট বড় সকল জলমহাল খাজনা গ্রহণ না করা ও আগামি এক বছরের জন্য উন্মুক্ত ঘোষণা করা। ওএমএস এর মাধ্যম ১০ টাকা কেজি চাল বিতরণের ব্যবস্থা করা। নদী খননের ব্যবস্থা করা। এনজিও ঋণ মওকুফ করা এবং মধ্যনগর থানাকে উপজেলায় উন্নীত করণ করা।

অপরদিকে দুপুর ১টার দিকে উপজেলার জয়শ্রী ইউনিয়নকে দুর্গত এলাকা ঘোষণার দাবিতে জয়শ্রী ইউনিয়নবাসী বিক্ষোভ মিছিল করে উপজেলা সদরে প্রবেশ করে। পরে তারা উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্ত¡রে বিক্ষোভ সমাবেশ করে। এতে বক্তব্য দেন, শাহরিয়ার, হারুন অর রশিদ, মুখলেছুর রহমানসহ স্থানীয় কৃষকেরা। এছাড়াও বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের লায়েছ ভূইয়া উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে উপজেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবিতে একইদিনে স্থানীয় সাতুর নতুন বাজারের দক্ষিণ পাশে মানববন্ধন কর্মসূচি পলিত হয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn