সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে অকাল প্রয়াত ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা মুহাম্মদ এমদাদুল হক স্মরণে স্মরণসভা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৮ জুন) বিকেলে বড়ঘাট মসজিদের পশ্চিম মাঠে স্মরণসভা সমন্বয় কমিটি ও পরিবারবর্গের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিলের মধ্যে দিয়ে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন দেশবরেণ্য ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা তাফাজ্জুল হক আজিজ। মাওলানা মুফতি আব্দুল মালিক ত্বোহা ও সাংবাদিক মুহাম্মদ আমিনুল হকের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সাবেক জেলা ইউনিট কমান্ডার আবু সুফিয়ান, জেলা খেলাফত মজলিশের সভাপতি মুফতি আজিজুল হক,টুকেরঘাট মাদ্রাসার মুহতমীম মাওলানা আব্দুল ওয়াহাব, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, মরমী কবি হাছন রাজার প্রপৌত্র সামারিন দেওয়ান,পুলিশ লাইন জামে মসজিদের ইমাম মাওলানা নুরুজ্জামান আলমগীর কাসেমী, সুনামগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আল-হেলাল,শহীদ জগৎজ্যোতি পাঠাগার লাইব্রেরীর সহ-সভাপতি শওকত আলী,সুনামগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দিন,মাওলানা আবুল কাসেম তাহিরপুরী,দৈনিক বর্তমান পত্রিকার জেলা প্রতিনিধি মাওলানা মাহফুজুর রহমান সজিব,ওয়েজখালী মাদ্রাসার মুহতমীম মাওলানা আব্দুল্লাহ গাজীনগরী ও বড়ঘাট মাদ্রাসার মুহতমীম মাওলানা মঞ্জুর আহমদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

সভায় বক্তারা বলেন,মাওলানা মুহাম্মদ এমদাদুল হক একাধারে ইমাম, নেতা, লেখক, সাংবাদিক, কবি, গবেষকসহ বহু গুনের গুনান্বিত একজন সৎ সহজ সরল শান্ত মেজাজের ইতিবাচক মানুষ ছিলেন। প্রচন্ড সাহস ও আত্মবিশ্বাস নিয়ে তিনি কাজ করতেন। সকল দলমতের মানুষের সাথে তার ব্যক্তিগত সুসম্পর্ক ছিল। ইসলামী চিন্তাবিদ ও রাজনীতিবিদ হিসেবে সকলের কাছে সর্বাধিক গ্রহনযোগ্য ব্যক্তিত্ব ছিলেন তিনি। ইমাম-মুয়াযযিন পরিষদ সংগঠনে তিনি অন্যতম উদ্যোক্তা ছিলেন। দেশ বিদেশের সকল দানশীল ব্যক্তিবর্গকে সম্পৃক্ত করে অসহায় মানুষের পূনর্বাসনে তিনি সক্রিয়ভাবে কাজ করতেন। বড়ঘাট মদিনাতুল খায়রি জামে মসজিদ প্রতিষ্ঠায় তার উদ্যোগ ছিল প্রশংসনীয়। তিনি তাঁর সৎচিন্তা,সৎকর্ম ও সৎ স্বভাবের কারণে যুগ যুগ যাবৎ সকল মানুষের মাঝে শ্রদ্ধা ও ভালবাসায় বেঁচে থাকবেন। পরে মরহুম এমদাদুল হকের আত্মার মাগফেরাত কামনা করে মুনাযাত পরিচালনা করেন হযরত মাওলানা তাফাজ্জুল হক আজিজ। উল্লেখ্য গত ৩১মে বুধবার মৃত্যুবরন করেন মাওলানা এমদাদুল হক। ঐদিন বাদ মাগরিব তার জন্মস্থান বড়ঘাট গ্রামের মাঠে নামাজে জানাযা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুটসহ জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গরা তার মৃত্যুতে সুগভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn